ঢাকা      মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
শিরোনাম

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী পুলিশ কাজ করবে: আইজিপি

IMG
18 September 2023, 5:59 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী পুলিশ কাজ করবে। শতবর্ষের পুরনো পুলিশ বাহিনী অতীতে জনগণকে সঙ্গে নিয়ে কাজ করেছে। আগামীতে একসঙ্গে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে কাজ করবে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত সুধী সমাবেশে তিনি এ কথা বলেন। রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইজিপি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যেকোনো অপচেষ্টা রুখে দেওয়ার সক্ষমতা পুলিশের রয়েছে। এ জন্য আমাদের প্রস্তুতি রয়েছে এবং পুলিশ প্রস্তুত রয়েছে।
পুলিশের বর্তমানে প্রশিক্ষিত জনবল রয়েছে, লজিস্টিক ও প্রয়োজনীয় সরঞ্জামাদি রয়েছে। আসন্ন নির্বাচনকে ঘিরে জঙ্গিবাদের উত্থানের কোনো তথ্য পুলিশের কাছে নেই। জঙ্গিবাদ যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে লক্ষ্যে গোয়েন্দা সংস্থা, র‌্যাবসহ পুলিশের বিভিন্ন ইউনিট কাজ করছে। যদি কোনো তথ্য পাওয়া যায় তবে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, টেকসই উন্নয়নের জন্য দরকার টেকসই নিরাপত্তা। আমরা এই লক্ষ্যে অনেক দূর এগিয়েছি। আরও বহুদূর যেতে হবে। আমরা এগিয়েছি বলেই আমাদের মাথাপিছু আয় ৫০০ ডলার থেকে ৩ হাজার ডলারে পৌঁছাতে পেরেছি। আইনশৃঙ্খলা রক্ষায় আমরা আগামী দিনেও রংপুরসহ দেশবাসীর সহযোগিতার প্রত্যাশা করছি।


পুলিশ মহাপরিদর্শক বলেন, কোনো এক সময় এই বাংলাদেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের হোলি খেলা শুরু হয়েছিল। সারাদেশে একযোগে ৬৩ জেলায় বোমা হামলা হয়েছিল। সাধারণ মানুষদের মধ্যে যারা চাকরি করতেন তাদেরকে বিভিন্ন বাহিনীকে ট্যাক্স দিতে হয়েছিল। সেই অবস্থা থেকে প্রধানমন্ত্রী দায়িত্ব গ্রহণের পর জঙ্গিবাদ সন্ত্রাসবাদের প্রতি জিরো টলারেন্সের নীতি গ্রহণ করেন। আমাদের ক্যাপাসিটি বাড়িয়েছি। আমাদের লোকবল বৃদ্ধি ও প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। দেশকে ডিজিটালাইজড করেছেন। আমরা এখন জঙ্গিবাদ সন্ত্রাসবাদ নির্মূলে সক্ষমতা অর্জন করেছি। দেশে আজকে স্থিতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতি বিরাজ করছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আরপিএমপি কমিশনার মো. মনিরুজ্জামান, রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রংপুর রেঞ্জ ডিআইজি আবদুল বাতেন, রংপুর পুলিশ ট্রেনিং সেন্টার কমান্ডেন্ট বাসুদেব বনিক, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশিদ।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন