ঢাকা      মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
শিরোনাম

সড়কে গণপরিবহন সংকট, ভোগান্তিতে অফিসগামী মানুষ

IMG
19 November 2023, 11:29 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: বিএনপি জামায়াতসহ সমমনা দলের ডাকা হরতাল কর্মসূচিতে রাজধানীতে কমেছে গাড়ির চাপ। ফলে গণপরিবহন সংকটে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী সাধারণ মানুষ।

রোববার (১১ নভেম্বর) রাজধানীর আসাদগেট, ফার্মগেট, কারওয়ান বাজার, বাংলামটরসহ বিভিন্ন সড়ক ঘুরে গণপরিবহন সংকটে সাধারণ মানুষের দুর্ভোগের চিত্র চোখে পড়েছে।

এদিকে পরিবহন শ্রমিকেরা বলছেন, রাস্তাই গাড়ি কম থাকায় অধিকাংশ গাড়িতে পা ফেলার জায়গাও থাকছে না।

এদিকে রাজধানীর বিভিন্ন বাস পয়েন্ট সরেজমিনে দেখা গেছে, অধিকাংশ বাস পয়েন্টে যাত্রীরা দাঁড়িয়ে থাকছেন। বেশ কিছুসময় পর পর গণপরিবহন আসলেও সেগুলোতে ঠাঁই থাকছে না তিল ধারণের। এদিকে সড়কে বেড়েছে নিজস্ব পরিবহনের সংখ্যাও।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে পুলিশি হামলার অভিযোগ করে ২৯ অক্টোবর সারা দেশে হরতাল ডাকে বিএনপি। পরে সেই হরতালে সমর্থন জানান জামায়াতে ইসলামীসহ সমমনা দল।

একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা তিনদিন সর্বাত্মক অবরোধ ডাকে দলগুলো। পরে দ্বিতীয় দফায় ৫ থেকে ৬ নভেম্বর এবং তৃতীয় দফায় ৮ থেকে ৯ নভেম্বর অবরোধের ডাক দেয় বিএনপি-জামায়াত। পরে চতুর্থ দফায় রবি ১৩ ও সোমবার ১৪ তারিখ অবরোধ পালন করে দলটি। পঞ্চম দফায় ১৫ নভেম্বর বুধবার ও ১৬ নভেম্বর বৃহস্পতিবার অবরোধের ডাক দেয় দলটি। সবশেষ ষষ্ঠ দফায় আবারও দুইদিন ব্যাপি হরতালের ডাক দেয় বিএনপি। বিএনপির ডাকা হরতালে প্রথমদিন আজ। ফলে হরতালকে কেন্দ্র করে রাজধানীর সড়কে কমেছে গণপরিবহনের সংখ্যা।

বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন