ঢাকা      বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
শিরোনাম

শান্তর সেঞ্চুরিতে ২০০ রানের লিড বাংলাদেশের

IMG
30 November 2023, 9:09 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: নাজমুল হোসেন শান্তর অধিনায়কত্বের অভিষেক ঘটলো সেঞ্চুরি দিয়ে। প্রথম বাংলাদেশি হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন তিনি। এই অসাধারণ সেঞ্চুরিতে উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশ তৃতীয় দিনের শেষে ২০৫ রানের লিড অর্জন করে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) তৃতীয় দিন শেষে নাজমুল ১০৪ ও মুশফিকুর রহিম ৪৩ রানে অপরাজিত থাকায় তিন উইকেটে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ২১২ রানে।

২৪ ম্যাচের ক্যারিয়ারে টেস্ট ক্রিকেটে এটি শান্তর পঞ্চম সেঞ্চুরি। উল্লেখ্য, শান্তর পাঁচটি টেস্ট সেঞ্চুরির তিনটিই চলতি বছরে হয়েছে। প্রথম ইনিংসে কয়েকটি বাউন্ডারি মেরে ভালোভাবে শুরু করেন শান্ত। তবে তিনি গ্লেন ফিলিপসের ফুল টসের শিকার হন, যার সঙ্গে তিনি সঠিকভাবে মানিয়ে নিতে পারেননি। তৃতীয় দিনে রান আউটে দুটি উইকেট পড়ে যায় বাংলাদেশের।

কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে নিউজিল্যান্ড ৩১৭ রান নিয়ে আগের ইনিংসটি শেষ করে। তাইজুল ইসলাম ৪টি ও মুমিনুল হক ৩টি উইকেট নেন। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয়ের ৮৬ রানের জুটিতে ৩১০ রান তোলে বাংলাদেশ। গ্লেন ফিলিপস নিউজিল্যান্ডের হয়ে চার উইকেট নিয়ে তার দুই ম্যাচের টেস্ট ক্যারিয়ারের সেরা বোলিংয়ের মর্যাদায় আসীন হন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন