ঢাকা      রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান আবু আহমেদ জমাদার

IMG
27 February 2024, 1:28 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: বিচারপতি আবু আহমেদ জমাদারকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয় থেকে আজ মঙ্গলবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এদিকে, বিচারপতি মো: শাহিনুর ইসলামকে হাইকোর্ট বিভাগে ফিরিয়ে নেওয়া হয়েছে। আইন মন্ত্রণালয়ের সচিব মোঃ গোলাম সারওয়ার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান পদ থেকে বিচারপতি মো: শাহিনুর ইসলাম হাইকোর্ট বিভাগে প্রত্যাবর্তন করার বিষয়ে প্রধান বিচারপতি অভিপ্রায় ব্যক্ত করায় বিধান মোতাবেক ট্রাইব্যুনালের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণাক্রমে ট্রাইব্যুনালের বর্তমান সদস্য বিচারপতি মোঃ আবু আহমেদ জমাদারকে চেয়ারম্যান এবং বিচারপতি মো: শাহিনুর ইসলামের শূন্য পদে এ এইচ এম হাবিবুর রহমান ভূইয়াকে (জেলা ও দায়রা জজ) তার পিআরএল বাতিলক্রমে ট্রাইব্যুনালের সদস্য হিসেবে নিয়োগ প্রদান করা হলো। সেই সাথে ট্রাইব্যুনালের অপর সদস্য বিচারপতি কে, এম, হাফিজুল আলমকে তার পদে বহাল রাখা হলো।’

প্রজ্ঞাপনে আরও বলা হয়, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মোঃ শাহিনুর ইসলাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল হতে হাইকোর্ট বিভাগে প্রত্যাবর্তন করবেন। সেই সাথে ট্রাইব্যুনালে কর্মরত থাকাকালে তাকে প্রদত্ত সকল নিরাপত্তা সুবিধাসহ অন্যান্য সুবিধাদি বিধি মোতাবেক অব্যাহত থাকবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, ট্রাইব্যুনালের চেয়ারম্যান এবং সদস্যগণ বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে কর্মরত একজন বিচারপতির সমমর্যাদার বেতন-ভাতাদি ও অন্যান্য সুযোগ সুবিধাদি প্রাপ্ত হবেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন