ঢাকা      শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

মহাকাশ বিজ্ঞানে আরও এগিয়ে যাবে ভারত: নরেন্দ্র মোদি

IMG
27 February 2024, 5:35 PM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: গগনায়নের সঙ্গে যুক্ত চার মহাকাশচারীকে শুভেচ্ছা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ কেরালার বিক্রমভাই স্পেস সেন্টার থেকে তিনি বলেন, মহাকাশ বিজ্ঞানে ভারত আগামী দিনে আরও উন্নতি করবে। ভারত গগনায়নের চার যাত্রীদের থেকে অনেক কিছু জানতে চায়।

তিনি বলেন, এই চারজন শুধু মহাকাশচারী নন। তারা সবাই ১৪০ কোটি ভারতীয়কে মহাকাশে নিয়ে যাওয়ার স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়ার কাজ করছেন। মহাকাশে ভারতের পৌঁছতে ৪০ বছর সময় লেগেছে। কিন্তু ভারতের উন্নতি দেখে আজ সকলেই হতবাক হয়েছে।

প্রসঙ্গত, ১৯৮৪ সালে সোভিয়েত মিশনের অংশ হয়ে ভারতের প্রথম মহাকাশচারী রাকেশ শর্মা মহাকাশে যান। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আরও বলেন, ভারত আগামী দিনে বিশ্বের তৃতীয় অর্থনৈতিক দেশ হিসাবে আত্মপ্রকাশ করবে। গগনায়ন ভারতকে অন্য উচ্চতায় নিয়ে যাবে। মহাকাশ বিজ্ঞানের ক্ষেত্রে নারীশক্তির কথা ফের একবার শোনা গেলো ভারতের প্রধানমন্ত্রী কণ্ঠে।

তিনি বলেন, মহাকাশ বিজ্ঞানের ক্ষেত্রে ভারতের মহিলা মহাকাশচারীরা উল্লেখযোগ্য ভূমিকা গ্রহণ করেছেন। চন্দ্রায়ান হোক বা গগনায়ন উভয় ক্ষেত্রেই ভারতের মহিলা বিজ্ঞানীরা নিজেদের দায়িত্ব পালন করেছেন। ভারতীয় মহাকাশ বিজ্ঞানীদের গতি আগামী দিনে আরও বৃদ্ধি পাবে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন