ঢাকা      শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

আম্বানির পুত্রবধূ রাধিকাকে কতোটা চেনেন?

IMG
27 February 2024, 5:54 PM

বিজনেস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ভারতের শীর্ষ ধনী আম্বানি পরিবারে ফের একবার বিয়ের সানাই বেজেছে। আগামী ১ মার্চ থেকে গুজরাটের জামনগরে অনুষ্ঠিত হবে প্রি-ওয়েডিং। সেদেশের খ্যাতনামা ব্যক্তিরা তো অতিথি হচ্ছেনই, পাশাপাশি আসছেন আন্তর্জাতিক স্তরের একাধিক ব্যক্তিত্ব। খোদ মার্ক জুকারবার্গ ও বিল গেটসকে আমন্ত্রণ পাঠানো হয়েছে। বলিউড, ক্রিকেট ও ব্যবসার জগতের নক্ষত্ররা প্রি-ওয়েডিংয়ের অনুষ্ঠানে হাজির হবেন।

প্রখ্যাত ব্যবসায়ী বীরেন মার্চেন্টের কন্যা রাধিকা মার্চেন্টের সঙ্গে সাত পাকে বাঁধা পড়তে চলেছেন অনন্ত আম্বানি। বীরেন মার্চেন্ট দেশটির বিখ্যাত শিল্পপতিদের তালিকায় অন্যতম। তাঁর স্ত্রী অর্থাৎ রাধিকার মা হলেন শৈলা মার্চেন্ট। বীরেন মার্চেন্ট এনকোর হেলথকেয়ারের সিইও পদের দায়িত্বও পালন করেছেন।

শাশুড়ি নীতা আম্বানির সঙ্গে রাধিকার অনেক মিল রয়েছে। আসলে বৌমা-শাশুড়ি দুজনেই নাচের জগতের সঙ্গে জড়িত। দীর্ঘ চার বছর তিনি ভরতনাট্যম শিখেছেন। গুরু ভাবনা ঠাকুরের তত্ত্বাবধানে রাধিকা নাচ শিখেছেন। মুম্বাইয়ে শ্রী নিভা আর্টস ড্যান্স একাডেমির সঙ্গে তিনি জড়িত ছিলেন।

রাধিকার জন্ম ১৯৯৪ সালের ১৮ ডিসেম্বর, মুম্বাইয়ে। শহরের নামজাদা একাধিক স্কুলে নিজের পড়াশোনা শেষ করেছেন তিনি। তালিকায় রয়েছে ক্যাথেড্রাল অ্যান্ড জন কন্নন স্কুল, একলো মন্ডিয়ালে ওয়ার্ল্ড স্কুল, বিডি সোমানি ইন্টারন্যাশনাল স্কুল। পরবর্তীতে উচ্চতর পড়াশোনার জন্য অবশ্য বিদেশেও পাড়ি দিয়েছিলেন রাধিকা। পলিটিক্যাল সায়েন্স ও ইকোনমিকস নিয়ে পড়াশোনার জন্য নিউইয়র্ক ইউনিভার্সিটিতে চলে যান তিনি। ২০১৭ সালে সেখান থেকেই গ্রাজুয়েশন পাশ করেন রাধিকা।

পড়াশোনা শেষ করে দেশে ফিরে ইন্টার্ন হিসেবে দেশাই ও দিওয়ানজি'র মতো কনসাল্টিং ফার্মে চাকরি শুরু করেন তিনি। পরবর্তীতে মুম্বাইয়ের রিয়েল এস্টেট কোম্পানিতে জুনিয়র সেলস ম্যানেজার হিসেবে তিনি কাজ শুরু করেন। ২০২২ সালের মে মাসে আরাঙ্গীতরম অনুষ্ঠানে পারফর্ম করেছিলেন রাধিকা মার্চেন্ট। তবে এসবের বাইরেও ফাঁকা সময়ে সুইমিং, ট্রেকিং ও পড়াশোনা করতে ভালোবাসেন রাধিকা। অরণ্যপ্রাণের প্রতিও আকর্ষণ রয়েছে তাঁর।

উল্লেখ্য,২০২২ সালের ডিসেম্বরে রাজস্থানের শ্রীনাথজি মন্দিরে বাগদান পর্ব সম্পন্ন হয় রাধিকা ও অনন্তর। রোকা অনুষ্ঠানের পর বাগদানের অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল ২০২৩ সালের জানুয়ারি মাসে। এবার ২০২৪ সালের ফেব্রুয়ারিতে হচ্ছে প্রি-ওয়েডিং অনুষ্ঠান, যেখানে হাজির তাকবেন আন্তর্জাতিক স্তরের তারকারা। ১২ জুলাই অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হবে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন