ঢাকা      রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

ভারতীয় বিমান বাহিনী প্রধানের সাথে পিএসও'র সাক্ষাৎ

IMG
27 February 2024, 6:37 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: ভারতীয় বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল ভি আর চৌধুরী, পিভিএসএম, এভিএসএম, ভিএম, এডিসি এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল আজ ২৭ ফেব্রুয়ারি ২০২৪ এ সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, বিএএম, এনডিসি, পিএসসি এর সাথে ঢাকা সেনানিবাসস্থ সশস্ত্র বাহিনী বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। সাক্ষাতে উভয় দেশের উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাগণ নিজেদের মধ্যে পারস্পরিক শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও লেফটেন্যান্ট জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, বিএএম, এনডিসি, পিএসসি বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর সদস্যদের অবদানের কথা স্মরণ করে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া উভয়ে, বাংলাদেশ এবং ভারতের সশস্ত্র বাহিনীর মধ্যে পারস্পরিক চলমান সহযোগিতা ও সুসম্পর্কের ধারাবাহিকতা বজায় রাখার বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা এবং দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এ প্রেক্ষিতে উভয় দেশের সশস্ত্র বাহিনীর মধ্যকার যৌথ সামরিক প্রশিক্ষণ এবং যৌথ সামরিক মহড়া আয়োজনের বিষয়ে পারস্পরিক আলোচনা অনুষ্ঠিত হয়। ভারতীয় বিমান বাহিনী প্রধানের এ সফরে উভয় দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আবদুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডবিøউসি, এএফডবিøউসি, পিএসসি এর আমন্ত্রণে তিন দিনের শুভেচ্ছা সফরে ঢাকায় এসেছেন ভারতীয় বিমান বাহিনী প্রধান।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন