ঢাকা      রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

মালিতে সেতু থেকে বাস পড়ে নিহত ৩১

IMG
28 February 2024, 11:04 AM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: পশ্চিম আফ্রিকার দেশ মালির একটি সেতু থেকে একটি বাস ছিটকে পড়ে যাওয়ার ঘটনায় ৩১ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি ওই দুর্ঘটনা ঘটেছে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বাসটি মালির কেনেইবা শহর থেকে প্রতিবেশী বুরকিনা ফাসোতে যাওয়ার পথে বাগোই নদী পার হওয়ার সময় একটি সেতু থেকে পড়ে যায়। এই ঘটনায় অন্তত দশজন আহত হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, চালক গাড়ির নিয়ন্ত্রণ রাখতে ব্যর্থ হওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় সময় মঙ্গলবার ৫টার দিকে ওই দুর্ঘটনা ঘটেছে।

পরিবহন মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, একটি বাস কেনেইবা কমিউন থেকে বুরকিনা ফাসোর উদ্দেশ্যে যাচ্ছিল। সে সময় বাসটি একটি সেতু থেকে ছিটকে পড়ে। চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় সম্ভবত ওই দুর্ঘটনা ঘটেছে।

এতে আরও বলা হয়েছে, নিহতদের মধ্যে মালি এবং পশ্চিম আফ্রিকার অন্যান্য অঞ্চলের নাগরিক রয়েছে। মালিতে বেশির ভাগ রাস্তা এবং যানবাহনের খারাপ অবস্থার পাশাপাশি ওভারলোড এবং গণপরিবহনের দুর্বল নিয়ন্ত্রণের কারণে সড়ক দুর্ঘটনা যেন সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

চলতি মাসের শুরুতে রাজধানী বামাকো অভিমুখে একটি বাস এবং একটি ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১৫ জন নিহত এবং আরও ৪৬ জন আহত হয়।

সে সময় কেসেডুগু এবং ওউয়ান শহরের মধ্যবর্তী একটি রাস্তায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে একটি বাসের সংঘর্ষ বাঁধে। বাসটি কেন্দ্রীয় শহর মোপ্তি থেকে রাজধানী বামাকোর দিকে যাচ্ছিল বলে জানিয়েছে পরিবহন মন্ত্রণালয়।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন