ঢাকা      রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

ভাসানচরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ: আরো এক শিশুর মৃত্যু

IMG
28 February 2024, 12:06 PM

মাওলা সুজন, নোয়াখালী: নোয়াখালীর ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় দগ্ধ মো. সোহেল নামে পাঁচ বছর বয়সী আরও এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে চট্রগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে শিশুটি মারা যায়।

এনিয়ে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত মোট চার রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়েছে। অন্য তিন শিশুর নাম মো. রাসেল (আড়াই বছর), মোবাশে^রা (৪) ও রবি আলম (৫)।
বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান। তিনি বলেন, সর্বশেষ মারা যাওয়ার রোহিঙ্গা শিশুর নাম মো. সোহেল। তার শরীরের প্রায় ষাট শতাংশ দগ্ধ হয়েছিলো। এর আগে রাসেল, মোবাশে^রা ও রবি আলম নামে আরো তিন শিশুর মৃত্যু হয়।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রæয়ারী সকালে হাতিয়া উপজেলার ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্পের ৮১ নম্বর ক্লাস্টারের শুক্কুরের ঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৫ শিশুসহ ৯ জন দগ্ধ হয়। আহতদের প্রথমে ভাসানচর ২০ শয্যা হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ওই দিনই ৭ জনকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালের বার্ণ ইউনিটে প্রেরণ করে। চমেকে নেয়ার পথে মো. রাসেলের মৃত্যু হয়। এরপর ২৬ ফেব্রæয়ারী চিকিৎসাধীন অবস্থায় মোবাশ্বেরা ও রবি আলমের মৃত্যু হয়।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন