ঢাকা      রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

বিশ্বকাপ বাছাইয়ের জন্য দল ঘোষণা করলো বাংলাদেশ

IMG
29 February 2024, 11:46 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: বিশ্বকাপ বাছাইয়ে ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আগামী মাসে ২১ ও ২৬ তারিখ মাঠে নামবে দুই দল। এই ম্যাচকে সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। স্ট্রাইকার রাব্বী হোসেন রাহুল, ডিফেন্ডার তাজ উদ্দিন ও কানাডা প্রবাসী মিডফিল্ডার সৈয়দ শাহ কাজেম কিরমানি হলেন কোচের নতুন তুরুপের তাস।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) তিন নতুন ফুটবলারকে নিয়ে ২৮ সদস্যের দল ঘোষণা করেছে স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা। ব্রাদার্সের তরুণ স্ট্রাইকার রাব্বী এবার প্রিমিয়ার লিগে ৫ গোল করে আলোচনায় চলে এসেছেন। কেড়েছেন সবার দৃষ্টি। ক্রিকেটার বাবা সৈয়দ হালিম শাহের ছেলে কিরমানি এবার পুলিশ দলে খেলে গোলের পাশাপাশি অ্যাসিস্টও করেছেন।
তার খেলার ধরনও কাবরেরাকে আকৃষ্ট করেছে। আর সাদ উদ্দিনের ভাই তাজও ডিফেন্ডার পজিশনে শেখ জামালের হয়ে ভালোই খেলছেন। এবার দুই ভাই মিলে পেলেন একাদশে খেলার সুযোগ।

এ ছাড়া ২৮ সদস্যের দলে সুযোগ পাওয়া অন্য সবার বাংলাদেশের প্রাথমিক কিংবা চূড়ান্ত দলে থাকার অভিজ্ঞতা রয়েছে। তবে দলের দুই নির্ভরযোগ্য ফুটবলার ফরোয়ার্ড শেখ মোরসালিন ও ডিফেন্ডার তারিক কাজী চোটের কারণে ছিটকে গেছেন।

অন্যদিকে শৃঙ্খলা ভঙ্গের শাস্তি কাটিয়ে খেলায় ফিরে আসা গোলকিপার আনিসুর রহমান জিকো ও ডিফেন্ডার তপু বর্মণ অবশ্য আবারও জাতীয় দলে জায়গা করে নিয়েছেন। এছাড়া এক বছর আগে প্রাথমিক দলে ডাক পাওয়া ফরোয়ার্ড মোহামেডানের শাহরিয়ার ইমনও সুযোগ পেয়েছেন।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড
গোলকিপার: মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবণ, আনিসুর রহমান জিকো, মাহফজু হাসান প্রীতম।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, হাসান মুরাদ, তাজ উদ্দিন, তপু বর্মণ, রহমত মিয়া, ইসা ফয়সাল, শাকিল হোসেন, সাদ উদ্দিন।

মিডফিল্ডার: সোহেল রানা, মোহাম্মদ হৃদয়, মোহাম্মদ সোহেল রানা, মজিবর রহমান জনি, রবিউল হাসান, চন্দন রায়, জামাল ভূঁইয়া, সৈয়দ শাহ কাজেম কিরমানি ও জায়েদ আহমেদ।

ফরোয়ার্ড: রাকিব হোসেন, শাহরিয়ার রিমন, সুমন রেজা, ফয়সাল আহমেদ ফাহিম, রাব্বি হোসেন রাহুল, আরমান ফয়সাল আকাশ ও রফিকুল ইসলাম।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন