ঢাকা      শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

ভারত থেকে পেঁয়াজ আসছে রাতে, বিক্রি হবে ৪০ টাকা কেজিতে

IMG
31 March 2024, 3:50 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: ভারত থেকে ১ হাজার ৬৫০ মেট্রিক টন পেয়াঁজ বাংলাদেশে আসছে। আজ রাতে পেয়াঁজের প্রথম এই চালান রাতেই দেশে পৌঁছাবে। আর এই পেঁয়াজ ৪০ টাকা কেজি দামে ওপেন সেলে টিসিবির মাধ্যমে বিক্রি করা হবে। রবিবার (৩১ মার্চ) সচিবালয়ে দ্রব্যমূল্য ও বাজার পর্যালোচনা বিষয়ক টাস্কফোর্সের নবম সভা শেষে এ তথ্য জানান বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

তিনি দাবি করেছেন, গত কয়েক বছরের মধ্যে এ বছর বেশিরভাগ পণ্যের দাম নীচের দিকে। তিনি আরও বলেন, আন্তর্জাতিক বাজারে চালের দাম ২৫ ভাগ বাড়লেও বাংলাদেশে ১ থেকে ২ ভাগ বেড়েছে। সয়াবিন তেলের দাম নিয়ন্ত্রণে আছে। কৃষিপণ্যের ক্ষেত্রে দাম নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত দামের চেয়ে কিছু পণ্যের দাম কমেছে।

তিনি বলেন, কোরবানির ঈদ পর্যন্ত তেল ও চিনির মজুদ যথেষ্ট আছে। ভারত থেকে ১ হাজার ৬৫০ মেট্রিক টন পেঁয়াজবাহী ট্রেন আজ রাতেই দেশে পৌঁছাবে। ৪০ টাকা কেজি দামে এই পণ্য ওপেন সেলে টিসিবির মাধ্যমে বিক্রি করা হবে। ভারত থেকে ১ লাখ মেট্রিক টন আমদানির কথা। ব্যবসায়ীরা বলেছেন আমদানির প্রয়োজন নেই। মজুদ আছে।

পহেলা বৈশাখ থেকে সরু ও মোটা চাল হিসেবে না, জাত অনুযায়ী চাল বিক্রি করা হবে বলেও জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন