ঢাকা      শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

গ্যারেজে পুড়লো ১৪ বাস, পুলিশ হেফাজতে নিরাপত্তা প্রহরী

IMG
02 April 2024, 4:15 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: রাজধানীর ডেমরায় লন্ডন এক্সপ্রেসের ১৪টি ম্যান ব্র্যান্ডের বাস যে গ্যারেজে পুড়েছে, সেটি তালাবদ্ধ এবং অন্ধকার ছিল বলে জানিয়েছে পুলিশ এবং ফায়ার সার্ভিস। পুলিশের প্রশ্ন, দুর্ঘটনা হলে এক থেকে দুটি বাস পুড়তো, কিন্তু সারিবদ্ধভাবে থাকা একসঙ্গে ১৪টি দামি বাস কীভাবে পুড়লো? সোমবার (১ এপ্রিল) রাতে আগুন নিয়ন্ত্রণে আসার পর কারণ উদঘাটনে কাজ শুরু করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন ইউনিট। তারা আলামত সংগ্রহ করছে।

ফায়ার সার্ভিস ও পুলিশ কর্মকর্তাদের মতে, ওই গ্যারেজে সারিবদ্ধ দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুনের পর সেখানে থাকা ১৪টি বাসেও আগুন লেগে যায়। আর ওই সময় গ্যারেজটি অন্ধকার ও তালাবদ্ধ ছিল। সেখানে কোনো মানুষ ছিল না। ঘটনার পর যাত্রাবাড়ী থানা পুলিশ গ্যারেজের নিরাপত্তা প্রহরী নাজমুলকে হেফাজতে নিয়েছে।

ডিএমপির ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) ইকবাল হোসেন বলেন, দুর্ঘটনা নাকি নাশকতা তদন্ত করে দেখা হচ্ছে। পুলিশ এরই মধ্যে কাজ শুরু করেছে। তবে দুর্ঘটনা ঘটলে একটি বা দু'টি অথবা ছয়টি বাসে আগুন লাগতো। তাই বলে একেবারে সারিবদ্ধভাবে থাকা ১৪টি বাস পুড়ে যায় কীভাবে?

ফায়ার সার্ভিসের ঢাকা জোন–৫–এর প্রধান এ কে এম শামসুজ্জোহা সাংবাদিকদের বলেন, ‘কোনাপাড়া–বাইকদিয়া সড়কের পাশে গ্যারেজটি একটি অন্ধকার স্থানে তালাবদ্ধ অবস্থায় ছিল। বাইরে থেকে গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ফায়ার সার্ভিস। এখানে অগ্নিনির্বাপণের কোনো ব্যবস্থা ছিল না। পরে দ্রুত চারদিকে আগুন ছড়িয়ে পড়ে। তবে আগুন লাগার লাগার কারণ জানা যায়নি।’

এর আগে, জার্মানি থেকে আনা লাক্সারিয়াস মানের এই বাসগুলোতে আগুন লাগার প্রায় এক ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিস জানায়, সোমবার রাত ৮টা ৫০ মিনিটে ধার্মিকপাড়ায় বাসের গ্যারেজে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। রাত ৮টা ৫৯ মিনিটে ডেমরা ফায়ার সার্ভিসের দু'টি ইউনিট ঘটনাস্থলে যায়। পরবর্তীতে সিদ্দিকবাজার থেকে আরও তিনটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। রাত ৯টা ৪৮ মিনিটে পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে গ্যারেজে থাকা বাসগুলো পুড়ে অঙ্গার হয়ে যায়। শুধুমাত্র গাড়ির কাঠানো দাঁড়িয়ে আছে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

লন্ডন এক্সপ্রেস ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার, ঢাকা-যশোর-বেনাপোল এবং সিলেট থেকে চট্টগ্রাম-কক্সবাজার পথে যাত্রীসেবা দিয়ে থাকে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন