ঢাকা      শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

টঙ্গীতে এসির কম্প্রেসার বিস্ফোরণ, দগ্ধ ৩

IMG
02 April 2024, 4:20 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: গাজীপুরের টঙ্গীর নদী বন্দর এলাকার একটি গার্মেন্টসে এসির গ্যাস ভরার সময় কম্প্রেসার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তিনজন দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন। সোমবার (১ এপ্রিল) রাত আটটার দিকে টঙ্গীর বন্দর এলাকার পেড্রিয়ট নামে একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে এই ঘটনা ঘটে। দগ্ধরা হলেন পারভেজ (৩০), রবিন (২৮) ও রুবেল (৩৫)।

তাদের হাসপাতালে নিয়ে আসা সহকর্মী সিরাজুল জানান, আমরা সবাই এসির গ্যাস রিফিল করার মিস্ত্রি। আজ রাতের দিকে ওই গার্মেন্টসের এসিতে গ্যাস ভরার সময় কম্প্রেসার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে আমাদের তিনজন সহকর্মী কম্প্রেসারের গরম তেলে দগ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। বর্তমানে জরুরী বিভাগে তাদের চিকিৎসা চলছে। দগ্ধদের সকলেই উত্তরার দক্ষিণখান এলাকায় ভাড়া থাকেন।

সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম। তিনি জানান, সোমবার রাত সাড়ে নয়টার দিকে টঙ্গী থেকে তিনজনকে দগ্ধ অবস্থায় হাসপাতালে আনা হলে জরুরি বিভাগে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। তাদের ড্রেসিং সম্পূর্ণ না হওয়া পর্যন্ত দগ্ধের পরিমাণ জানা সম্ভব নয়। বর্তমানে দগ্ধদের ইনস্টিটিউটের জরুরি বিভাগের অবজারভেশনে রাখা হয়েছে। তিনি আরো জানান, দগ্ধরা আশঙ্কাজনক না হলেও তাদের কেউই আশঙ্কামুক্ত নন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন