ঢাকা      শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

গাজায় ইসরাইলি হামলায় ৪ বিদেশি ত্রাণকর্মী নিহত

IMG
02 April 2024, 12:34 PM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরাইলি বিমান হামলায় পাঁচ ত্রাণকর্মী নিহত হয়েছেন। এদের একজন ফিলিস্তিনি, আর অন্যরা পোল্যান্ড, অস্ট্রেলিয়া ও ব্রিটেনের নাগরিক। রয়টার্স জানায়, নিহত ত্রাণকর্মীরা খাদ্য সহায়তা বিষয়ক মার্কিন দাতব্য সংস্থা ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের (ডব্লিউসিকে) প্রতিনিধি হিসেবে গাজায় খাদ্য সহায়তা বিতরণ করতে এসেছিলেন।

সোমবার (১ এপ্রিল) এক এক্স পোস্টে ডব্লিউসিকে জানায়, ‘আমরা জানতে পেরেছি যে গাজায় ফিলিস্তিনিদের মাঝে খাদ্য বিতরণের সময় ইসরাইলি বিমান হামলায় আমাদের সদস্যরা নিহত হয়েছেন। এটা খুবই হৃদয়বিদারক ঘটনা। মানবিক সহায়তা কর্মী এবং বেসামরিক লোকজনকে লক্ষ্যবস্তুতে পরিণত করা উচিত নয়; কখনও নয়।’

এ ঘটনার প্রতিক্রিয়ায় হামাস জানায়, গাজায় ত্রাণ সরবরাহ বন্ধ করা এবং আন্তর্জাতিক ত্রাণকর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টির জন্য ইচ্ছাকৃতভাবে এ হামলা চালিয়েছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

অন্যদিকে হামাসের এ অভিযোগকে অস্বীকার করে পাল্টা এক বিবৃতিতে আইডিএফের দাবি, ইসরাইলি বাহিনী কখনোই গাজায় ত্রাণ সরবরাহের বিপক্ষে নয়। এছাড়াও ডব্লিউসিকের ৫ কর্মী নিহতের ঘটনাকে ‘মর্মান্তিক’ বলেও উল্লেখ করেছে আইডিএফ।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন