ঢাকা      শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

রাষ্ট্রপতির নিকট বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের বার্ষিক প্রতিবেদন পেশ

IMG
02 April 2024, 3:29 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান মোঃ নূরুল আমিনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আজ বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের কাছে কমিশনের বার্ষিক প্রতিবেদন ২০২২-২৩ হস্তান্তর করেন। কমিশনের সদস্য ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, ড. মোঃ হেলাল উদ্দিন, আবুল খায়ের মোঃ আমিনুর রহমান এবং কমিশনের সচিব ব্যারিস্টার মোঃ খলিলুর রহমান খান এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় চেয়ারম্যান কমিশনের সার্বিক কার্যক্রম এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। প্রতিনিধিদল কমিশনের কার্যক্রমে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনা কামনা করেন।

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেন, একটি দেশের আর্থ-সামাজিকসহ সার্বিক উন্নয়নে বিদ্যুৎ ও জ্বালানি অন্যতম একটি গুরুত্বপূর্ণ খাত। দেশের উন্নয়নের কলেবর বৃদ্ধির সাথে সাথে বিদ্যুৎ ও জ্বালানির চাহিদাও ক্রমান্বয়ে বাড়ছে। তিনি বলেন, জ্বালানির নতুন নতুন উৎস উদ্ভাবনে আমাদেরকে জোর দিতে হবে। রাষ্ট্রপতি এ বিষয়ে কমিশনকে গবেষণা কার্যক্রম জোরদার করার নির্দেশনা দেন।

এছাড়া কমিশন জ্বালানি খাতের স্থিতিশীলতা বজায় রাখা ও মূল্য নির্ধারণসহ সার্বিক বিষয়ে সরকারকে সঠিক ও যুগোপযোগী সুপারিশ ও পরামর্শ দেবে বলেও রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি কমিশনের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন