ঢাকা      শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
শিরোনাম

মুক্তির বিষয়ে জলদস্যুদের সঙ্গে আলোচনায় অগ্রগতি

IMG
02 April 2024, 10:42 PM

চট্টগ্রাম, বাংলাদেশ গ্লোবাল: নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর মাকসুদ আলম বলেছেন, সোমালি জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আব্দুল্লাহ'র ২৩ জন ক্রু সদস্যের মুক্তির বিষয়ে জলদস্যুদের সঙ্গে আলোচনায় ভালো অগ্রগতি হয়েছে। আজ মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রামে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। তিনি বলেন, আলোচনা ফলপ্রসূভাবে শেষ করতে কতো সময় লাগতে পারে, তা এখনই বলা যাচ্ছে না। তবে ভালো অগ্রগতি হয়েছে।

কমোডর মাকসুদ আলম আরও জানান, জাহাজে থাকা ক্রু সদস্যরা ভালো আছেন। তাদের মাঝে মধ্যে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার অনুমতি দেওয়া হচ্ছে। তিনি বলেন, 'আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি এবং জাহাজের মালিকানাধীন প্রতিষ্ঠান এসআর শিপিং লিমিটেডের সঙ্গে যোগাযোগ করছি।'

এর আগে, এসআর শিপিংয়ের কর্মকর্তারা তৃতীয় পক্ষের মাধ্যমে জলদস্যুদের সাথে আলোচনায় অগ্রগতি হয়েছে বলে জানান এবং ক্রু ও জাহাজের দ্রুত মুক্তির আশা করেছিলেন।

গত রোববার সাংবাদিকদের এসআর শিপিংয়ের সিইও মেহেরুল করিম জানান, ২০১১ সালে এর আগে জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ এমভি জাহান মনির ক্রু সদস্যদের মুক্তির জন্য যে সংকট হয়েছিল, এবারের ঘটনায় সে তুলনায় আগেই সমাধান হবে বলে আশাবাদী তিনি।

জলদস্যুদের সঙ্গে যোগাযোগ ও আলোচনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, 'ক্রু ও জাহাজ ফেরত নিয়ে জলদস্যুদের সঙ্গে আলোচনা সুষ্ঠুভাবে চলছে এবং অগ্রগতি হচ্ছে।' গত ১২ মার্চ ভারত মহাসাগরে নাবিকসহ বাংলাদেশি জাহাজটি জিম্মি করে সোমালিয়ার জলদস্যুরা।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন