ঢাকা      রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচে আইএসের হামলার হুমকি

IMG
09 April 2024, 9:54 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: রাতে মাঠে গড়াবে ক্লাব ফুটবলের সবচেয়ে জমজমাট আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের লড়াই। একই রাতে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, রিয়াল মাদ্রিদ এবং বায়ার্ন মিউনিখের মতো বড় চার দল। তবে মাঠের লড়াই ছাপিয়ে এবার তাদের মনে ভর করেছে অন্য শঙ্কা। মহাগুরুত্বপূর্ণ এই দুই ম্যাচসহ কোয়ার্টার ফাইনালের চার ভেন্যুতে হামলার হুমকি দিয়েছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট।

স্পেনের সান্তিয়াগো বার্নাব্যুতে জ্যুড বেলিংহ্যাম, ভিনিসিয়ুস জুনিয়রদের বিপক্ষে মাঠে নামবে আর্লিং হালান্ড-কেভিন ডি ব্রুইনারা। অন্যদিকে লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে কাই হার্ভাটজ-মার্টিন ওডেগার্ডদের বিপক্ষে নামবে থমাস মুলার-জামাল মুসিয়ালারা। দুটো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

চ্যাম্পিয়ন্স লিগে এই দুই ম্যাচ ছাড়াও প্রথম লেগে আছে আরও দুই ম্যাচ। ফ্রান্সে প্যারিস সেইন্ট জার্মেইনের বিপক্ষে খেলবে বার্সেলোনা। আর স্পেনের ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে অ্যাতলেটিকো মাদ্রিদের অতিথি বরুসিয়া ডর্টমুন্ড।

এই চার ভেন্যুতেই হামলার হুমকি দিয়ে একটি পোস্টার প্রকাশ করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট বা আইএস। স্প্যানিশ গণমাধ্যম ডিয়ারো এএস জানায়, মঙ্গলবার আইএসের বার্তা প্রচারকারী সংগঠন আল–আজাইম চ্যাম্পিয়নস লিগে হামলার হুমকির বিষয়টি আইএসের পক্ষ থেকে তারা পোস্টারের মতো একটি ছবির মাধ্যমে প্রকাশ করেছে।

ছবিতে দেখা যায়, কালো পোশাক পরিহিত এক ব্যক্তি একে-৪৭ রাইফেল নিয়ে দাঁড়িয়ে আছেন। ওই ব্যক্তির সামনে বিশাল স্টেডিয়াম আর পেছনে এ সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের চারটি ভেন্যু এমিরেটস স্টেডিয়াম, পার্ক দে প্রিন্সেস, মেত্রোপলিতানো অ্যারেনা ও সান্তিয়াগো বার্নব্যুর নাম লেখা।

ছবিটির ওপরে ক্যাপশনে লেখা, ‘সবাইকে হত্যা করো।’

এদিকে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের দাবি, কোয়ার্টার ফাইনালের আয়োজক তিন দেশ ইংল্যান্ড, ফ্রান্স ও স্পেনের কর্তৃপক্ষ আইএসের হুমকির খবরটি পেয়েছে। কিন্তু তিন দেশের সরকারেরই বিশ্বাস, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণেই আছে। এরইমাঝে স্পেনের মাদ্রিদ শহরে ৩ হাজারের বেশি স্পেশাল সিকিউরিটি ফোর্সের সদস্যদের নামানো হয়েছে।
স্পেনের রাজধানী মাদ্রিদেই আছে দুই ম্যাচ। ম্যানচেস্টার সিটি ছাড়াও আগামীকাল বুরুশিয়া ডর্টমুন্ড খেলবে এই শহরেই। বার্নাব্যু এবং ওয়ান্ডা মেত্রোপলিটানোতে দুইদিনে ৮০ হাজার বিদেশি ফুটবল সমর্থক জড়ো হওয়ার আশা প্রকাশ করা হয়েছে। এছাড়া স্পেনের অ্যান্টি-ভায়োলেন্স কমিশন হামলার হুমকির পর থেকেই সর্বোচ্চ সতর্কতায় আছে।

সবশেষ গত ২২ মার্চ রাশিয়ার রাজধানী মস্কোতে ক্রোকাস সিটি কমপ্লেক্সের এক কনসার্টে হামলা চালায় আইএস। ভয়াবহ এই হামলার ঘটনায় ১৪৩ জন নিহত এবং আনুমানিক ৩০০ জন আহতের খবর পাওয়া যায়। এবার চ্যাম্পিয়ন্স লিগেও ভয় ছড়াচ্ছে এই সশস্ত্র জঙ্গিগোষ্ঠী।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন