ঢাকা      রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

ঈদের ছুটিতে বাড়তি আনন্দ দেবে ইউরোপিয়ান ফুটবল

IMG
09 April 2024, 9:58 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ঈদ উৎসবে প্রিয়জনদের সঙ্গে শামিল হতে অনেকেই নাড়ির টানে বাড়ির পথ ধরেছেন। আবার কেউ কেউ বাড়ি যাওয়ার ব্যাগ গোছাতে ব্যস্ত। আগামী কদিন বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলমান ধর্মালম্ভী পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ছুটির আমেজে থাকবেন। তবে ঈদ উৎসবের আনন্দের মাত্রা ফুটবল ভক্তদের জন্য আরও ছাড়িয়ে যেতে। কারণ এপ্রিল মাসের সবচেয়ে বড় সূচিগুলো যে অপেক্ষা করছে চলতি সপ্তাহেই।

ঈদের এই ছুটির আমেজের মাঝেই ফুটবল ভক্তরা চোখ রাখতে পারেন চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগসহ, ইউরোপিয়ান ফুটবলের ঘরোয়া আসলগুলোতে। এই সপ্তাহেই জার্মান বুন্দেসলিগার শিরোপা উৎসব করতে পারে মৌসুমের আলোচিত দল বায়ার লেভারকুসেন। আবার আজ রাত থেকেই মাঠে গড়াবে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের লড়াই। এরপরই থাকছে ইউরোপা লিগের হাই-ভোল্টেজ ম্যাচগুলো।

সবচেয়ে বড় প্রতিযোগিতা অবশ্য চ্যাম্পিয়নস লিগে। আজ (মঙ্গলবার) বাংলাদেশ সময় দিবাগত রাতে আছে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের দুটি ম্যাচ। শিরোপাপ্রত্যাশী চার দল মাঠে নামবে। সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। সিটি বর্তমান চ্যাম্পিয়ন, রিয়াল মাদ্রিদ তার আগেরবার জিতেছে ১৪তম ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের ট্রফি।

রাতের অন্য ম্যাচটিতেও মৌসুমের অন্যতম সেরা দল আর্সেনাল স্বাগত জানাবে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে। চলতি মৌসুমে দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছে আর্সেনাল। স্বপ্ন বুনছে দুই দশক পর লিগ শিরোপা জয়ের। আর বায়ার্ন মিউনিখ সব হারিয়ে পাখির চোখ করছে চ্যাম্পিয়নস লিগকে।

বুধবার রাতে আছে কোয়ার্টারের বাকি দুই ম্যাচ। যেখানে পার্ক দে প্রিন্সেসে বার্সেলোনার মুখোমুখি প্যারিস সেন্ট-জার্মেই (পিএসজি)। বাকি ম্যাচটায় দুর্দান্ত লড়াইয়ের জন্য তৈরি দুই সমশক্তির দল অ্যাতলেটিকো মাদ্রিদ এবং বুরুশিয়া ডর্টমুন্ড। এ তো গেল চ্যাম্পিয়নস লিগের হিসেব। ইউরোপা লিগও পিছিয়ে নেই। কনফারেন্স লিগ আসার পর থেকে প্রতিদ্বন্দ্বিতা বেড়েছে এখানেও। বৃহস্পতিবার ইউরোপা লিগের ইংলিশ জায়ান্ট লিভারপুল কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে অ্যানফিল্ডে খেলবে ইতালির আটালান্টার বিপক্ষে।

আর সাতবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন এসি মিলান সান সিরোতে খেলবে নিজেদেরই প্রবল প্রতিদ্বন্দ্বী এএস রোমাএ বিপক্ষে। আর মৌসুমের আলোচিত দল বায়ার লেভারকুসেন ঘরের মাঠে মুখোমুখি ইংলিশ ক্লাব ওয়েস্ট হামের।

এ ছাড়া আগামী রোববার বুন্দেসলিগায় নিজেদের মাঠেই শিরোপা উৎসব করতে পারে লেভারকুসেন। সেদিন বে অ্যারেনায় ভেরডার ব্রেমেনকে আতিথেয়তা দেবে লেভারকুসেন। ওই ম্যাচটা জিতলেই বুন্দেসলিগার চ্যাম্পিয়ন হবে জাবি আলোনসোর বায়ার লেভারকুসেন।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন