ঢাকা      সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

ঈদের দিন তাপমাত্রা কেমন হবে জানাল আবহাওয়া অধিদপ্তর

IMG
10 April 2024, 5:43 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল : ঈদের দিন নতুন করে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা কম বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অর্থাৎ আগামীকালের তাপমাত্রা আজকের মতোই সহনীয় থাকতে পারে।

গতকাল মঙ্গলবার তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি বেড়ে গিয়েছিল। তবে আজ বুধবার তাপমাত্রা আর তেমন বাড়েনি। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আকাশ মেঘলা। কিন্তু এর ফলে বৃষ্টির সম্ভাবনা খুব কম বলেই জানিয়েছে আবহাওয়া অফিস। এখন অবশ্য প্রাক–মৌসুমি বায়ুর সময়। হঠাৎ স্থানীয় পর্যায়ে মেঘ সৃষ্টি হয়ে বৃষ্টি হয়। তাই এর সম্ভাবনা একেবারে উড়িয়ে দিচ্ছেন না আবহাওয়াবিদরা।

তবে আবহাওয়াবিদরা বলছেন, আগামীকাল তাপমাত্রা আজকের মতোই সহনীয় থাকতে পারে। নতুন করে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা কম।

বুধবার সকাল থেকে বিভিন্ন সময় রাজধানীর আকাশে মেঘ দেখা গেছে। সেই মেঘ ভেঙে রোদও উঠেছে। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির বলেন, মেঘ অনেক উঁচুতে। এমন মেঘে বৃষ্টি সাধারণত হয় না। তবে এখন অনেক সময় হঠাৎ করে বজ্রসহ ঝড়–বৃষ্টি হয়। যদিও এর সম্ভাবনা কম।

গতকাল থেকে চুয়াডাঙ্গা, ফরিদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান ও পটুয়াখালী জেলায় তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আর তাপপ্রবাহের এলাকা কিছুটা কমে যাবে বলে আবহাওয়ার বার্তায় বলা হয়েছে। সারা দেশে মেঘলা ও শুষ্ক আবহাওয়া থাকবে বলেই এ বার্তায় জানানো হয়েছে।

আজকের মতো আগামীকাল বৃহস্পতিবারও তাপমাত্রা মোটামুটি একই রকম থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। তাই আগামীকাল তাপমাত্রা সহনীয় থাকতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ।

তিনি বলেন, আগামীকাল বৃষ্টির সম্ভাবনা কম। তবে দেশের বিভিন্ন স্থানে মেঘ থাকতে পারে। সকালের দিকে আবহাওয়া সহনীয় থাকতে পারে। তাপমাত্রা বাড়লেও দুপুরের পর থেকে বাড়তে পারে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালীর খেপুপাড়ায়, ৩৭ দশমিকত ২ ডিগ্রি সেলসিয়াস।

এ মাসে গড় তাপমাত্রা ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বশেষ ২৪ ঘণ্টায় এর চেয়ে তাপমাত্রা কিছুটা বেশি ছিল।

বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন