ঢাকা      রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

চূড়ান্ত হলো ২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু

IMG
12 April 2024, 7:19 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: তিন দেশ দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে এবং নামিবিয়ার যৌথ আয়োজনে হতে চলেছে ২০২৭ সালের ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ। তিন বছরের বেশি সময় হাতে থাকলেও এখনই ৮টি ভেন্যু চূড়ান্ত করে ফেলেছে এক আয়োজক দেশ দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ফোলেতসি মোসেকি বিশ্বকাপের মাঠ চূড়ান্ত সম্পর্কে সংবাদমাধ্যমকে বলেন, বিজ্ঞানসম্মতভাবে সবদিক খতিয়ে দেখে বিশ্বকাপের মাঠগুলো চূড়ান্ত করেছি আমরা। স্টেডিয়ামের কাছাকাছি নির্দিষ্ট মানের হোটেল, অনুশীলনের মাঠ, বিমানবন্দর থেকে দূরত্বের মতো বিষয়গুলো বিবেচনা করতে হয়েছে। বিশ্বকাপের সময় ক্রিকেটারদের যাতে বেশি সফর করতে না হয়, সেই বিষয়টিকে আমরা গুরুত্ব দিয়েছি।


২০২৭ ওয়ানডে বিশ্বকাপের জন্য চূড়ান্ত ভেন্যুর তালিকায় আছে জোহানেসবার্গের ওয়ান্ডারার্স, সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্ক, কেপটাউনের নিউল্যান্ডস, ডারবানের কিংসমিড, গেবেরার সেন্ট জর্জে’স পার্ক, ব্লুমফন্টেইনের মানগাউং ওভাল, পার্লের বোল্যান্ড পার্ক ও ইস্ট লন্ডনের বাফেলো পার্ক।

তবে বাদ পড়েছে বেনোনি, পচেফস্ট্রুম ও কিম্বার্লির মতো স্টেডিয়ামগুলো। ২০০৩ সালের বিশ্ব আসরেও এ স্টেডিয়ামগুলোতে ম্যাচ আয়োজিত হয়েছিল।

২০২৭ বিশ্বকাপে অংশ নেবে মোট ১৪টি দল। টুর্নামেন্ট মাঠে গড়ানোর কথা অক্টোবর-নভেম্বরে। রাউন্ড রবিন ও নক আউট পদ্ধতিতে আসরে মোট ম্যাচ খেলা হবে ৫৪টি। গত বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে ভারতে। সেখানে চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ গ্লোবাল/এমএন

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন