ঢাকা      রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

ইসরাইল থেকে আসা উড়োজাহাজ নিয়ে যা জানালো বেবিচক

IMG
13 April 2024, 7:29 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: ঈদের দিন ইসরাইলের রাজধানী তেল আবিব থেকে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ অবতরণের ব্যাখ্যা দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। সংস্থার জনসংযোগ বিভাগের উপ পরিচালক মোহাম্মদ সোহেল কামরুজ্জামানের সই করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উড়োজাহাজটির মালিকানা ইসরাইলি কোনো প্রতিষ্ঠানের নয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের তৈরী পোষাক মধ্যপ্রাচ্য ও ইউরোপে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে গত ৭ এপ্রিল একটি উড়োজাহাজ তেল আবিব থেকে উড্ডয়ন করে সন্ধ্যা ৭টা ২২ মিনিটে ঢাকায় অবতরণ করে ও কার্গো নিয়ে রাত ১১টা ৫৫ মিনিটে ঢাকা ত্যাগ করে। একইভাবে আরেকটি উড়োজাহাজ গত ১১ এপ্রিল সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে ঢাকায় অবতরণ ও রাত ১২ টা ২৯ মিনিটে কার্গো নিয়ে ঢাকা ত্যাগ করে। দু'টি উড়োজাহাজই আমেরিকার নিবন্ধিত ও দেশটির বিমান সংস্থা ন্যাশনাল এয়ারলাইনসের।

বেবিচকের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বাংলাদেশ ও আমেরিকার মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তি রয়েছে। বিমান চলাচল চুক্তি অনুযায়ী কার্গো ফ্লাইট দু'টি ঢাকা এসেছিল। ঢাকা থেকে তৈরী পোশাক নিয়ে ফ্লাইট দু'টি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এবং ইউরোপের একটি গন্তব্যে গিয়েছে।

বেবিচক বলছে, বাংলাদেশ ও ইসরাইলের মধ্যে কোন বিমান চলাচল চুক্তি নেই এবং ইসরাইলের কোন উড়োজাহাজ বাংলাদেশে অবতরনের কোন ঘটনা ঘটেনি।

ইসরাইলের সঙ্গে বাংলাদেশের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। বাংলাদেশি পাসপোর্টধারীদের ইসরাইল ভ্রমণেও নিষেধাজ্ঞা আছে। জাতিসংঘভুক্ত যে ২৮টি দেশ ইসরাইলকে স্বীকৃতি দেয়নি, তার মধ্যে বাংলাদেশ একটি।

ফলে ইসরাইল থেকে ঢাকায় উড়োজাহাজ অবতরণ করার খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে তা নিয়ে ব্যাপক সমালোচনা হয়। এ নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে জামায়াত।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন