ঢাকা      সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

সয়াবিন তেলের দাম নির্ধারণ করে দিলো সরকার

IMG
18 April 2024, 5:12 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৬৩ থেকে বা‌ড়িয়ে ১৬৭ টাকা নির্ধারণ করে ভোজ্যতেলের দাম পুনঃনির্ধারণ করেছে সরকার। বৃহস্পতিবার সচিবালয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু সয়াবিন তেলের এই দাম ঘোষণা করেন। পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৮০০ টাকা থেকে বাড়িয়ে ৮১৮ টাকা এবং প্রতি লিটার বোতলজাত পাম অয়েলের দাম ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে খোলা সয়া‌বিনের দাম লিটারে ২ টাকা ক‌মিয়ে ১৪৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে, গত ফেব্রুয়ারিতে ভোজ্যতেল আমদানির ওপর ৫ শতাংশ এবং ভোক্তা পর্যায়ে ১৫ ভ্যাট অব্যাহতি দেওয়ার পর প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১০ টাকা কমিয়ে ১৬৩ টাকা নির্ধারণ করেছিল বাণিজ্য মন্ত্রণালয়।

১৫ এপ্রিল ভ্যাট অব্যাহতির মেয়াদ শেষ হওয়ার পর ১৬ এপ্রিল থেকে আবারও ভোজ্যতেলের দাম বাড়িয়ে আগের দামে তেল বিক্রির উদ্যোগ নেযন মালিকরা। পরে বাণিজ্য মন্ত্রণালয় জরুরি ব্যবস্থা নিয়ে মালিকদের সেই তৎপরতা রুখে দেয়। এ নি‌য়ে দু‌’দিন ধরে দফায় দফায় বৈঠক শেষে আজ নতুন দাম নির্ধারিত হলো।

এদিকে, আজ বৃহস্পতিবার বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনও এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন এ দরের কথা জানিয়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়েছে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন