ঢাকা      সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শুরু

IMG
19 April 2024, 9:12 AM

এন্টারটেইনমেন্ট ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪–২৬ মেয়াদী নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ শুক্রবার (১৯ এপ্রিল) সকাল নয়টায় শিল্পী সমিতির কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল পাঁচটা পর্যন্ত চলবে এই ভোট। গঠনতন্ত্র অনুযায়ী, গণনা শেষে আজই ফলাফল প্রকাশ করা হবে।

ইতিমধ্যে সকাল থেকেই এফডিসি প্রাঙ্গণে জমতে শুরু করেছে নায়ক-নায়িকাদের ভিড়। ২১ সদস্য বিশিষ্ট কমিটির এই নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেল দু'টি হলো মিশা-ডিপজল ও মাহমুদ কলি-নিপুণ।

এর আগে নির্বাচনের সব আয়োজন শেষ করে নির্বাচন কমিশন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও রয়েছে প্রস্তুত। সুষ্ঠুভাবে ভোট পরিচালনা ও ফলাফল ঘোষণার স্বার্থে সকাল থেকে ভোটের ফলাফল প্রকাশ পর্যন্ত মূল ফটক থেকে এফডিসির বিভিন্ন জায়গায় প্রায় আড়াই শ পুলিশ সদস্যসহ সাদা পোশাকে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা উপস্থিতি রয়েছেন।

ভোটকে আরও নিরবচ্ছিন্ন করতে এফডিসির বিভিন্ন পয়েন্টে বাড়তি আরও ৩১টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। গত বুধবার রাত ১২টা পর্যন্ত ভোটের প্রচার-প্রচারণা শেষ হয়েছে। এবারের নির্বাচনে ভোট দিতে পারবেন ৫৭১ জন।

মিশা-ডিপজল প্যানেলের সভাপতি প্রার্থী মিশা সওদাগর বলেন, ‘নির্বাচন কমিশনের আয়োজনে আমরা খুশি। আশা করছি, সুষ্ঠু ও একটা ভালো নির্বাচন হবে।’ মাহমুদ কলি–নিপুণ প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তার বলেন, ‘যেভাবে ভোট হতে যাচ্ছে, নির্বাচন কমিশনের কাজের প্রতি আমরা সন্তুষ্ট।’

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন