ঢাকা      সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

পশ্চিমবঙ্গে তিনে তিন দাবি তৃণমূল ও বিজেপির

IMG
20 April 2024, 1:27 AM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ভারতে লোকসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণের পর পশ্চিমবঙ্গের তিনটি আসন নিয়ে আত্মবিশ্বাসী তৃণমূল কংগ্রেস এবং বিজেপি। গেরুয়া এবং ঘাসফুল শিবিরের দাবি, ফলাফলে "তিন-এ তিন" হতে চলেছে তাদের। শুক্রবার রাজ্য বিজেপি সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায় দাবি করেন, "উৎসবের মেজাজে ভোট হয়েছে। তিনটি আসনেই আমরা জিততে চলেছি।"

পাল্টা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সুদীপ রাহা বলেন,"তিন-এ তিন হবো আমরা। জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের মানুষ ভোট দিয়েছেন ঝড়ের টাকা আটকে দেওয়ার বিরুদ্ধে। কোচবিহারের মানুষ ভোট দেবেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের গুন্ডামির বিরুদ্ধে। এই জন্যই আমরা আত্মবিশ্বাসী। উত্তর থেকে দক্ষিণ, গোটাটাই আমরা আত্মবিশ্বাসী।"

যদিও বামরা কোনভাবেই সংখ্যার কচকচানিতে ঢুকতে রাজি নয়। সিপিএমের মুখপাত্র কৌস্তুভ চ্যাটার্জির কথায়, "আমরা জ্যোতিষি নই। ফলে তিনে তিন না দুইয়ে দুই না একে এক- এরকম কোন কথা বলতে পারবো না। আমরা কেন্দ্র এবং রাজ্য বা বিজেপি এবং তৃণমূল সরকারের নীতির বিরুদ্ধে যেমন পেট্রোল, ডিজেল, কেরোসিন এবং মূল্যবৃদ্ধিসহ সাধারণ মানুষের দৈনন্দিন প্রয়োজনীয় নানা ইস্যুতে প্রচার করেছি। এটুকু বলতে পারি ৪২টি আসনেই আমরা চমকে দেওয়ার মতো ফল করবো।"

বড় মাপের অশান্তি না হলেও নির্বাচনের প্রথম দিনে তিনটি লোকসভা কেন্দ্রেই কম, বেশি অশান্তির খবর পাওয়া গেছে। ঘটেছে মারধর এবং আহত হওয়ার ঘটনাও। দুএকটি জায়গায় উঠেছে ছাপ্পা ভোটের অভিযোগও। বিজেপির পক্ষ থেকে কয়েকটি বুথে পুনঃনির্বাচন চাওয়া হয়েছে।

এদিন জগন্নাথ চট্টোপাধ্যায় বলেন, "কয়েকটি বুথে পুনঃনির্বাচন হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে।" পাল্টা কটাক্ষে তৃণমূল জানায়, আগে যেন সব বুথে বিজেপি এজেন্ট যোগাড় করে। এর পাশাপাশি জগন্নাথ জানিয়েছেন, কেন্দ্রীয় বাহিনীর ভূমিকায় তাঁরা সন্তুষ্ট নয়। কেন্দ্রীয় বাহিনীকে আরও বেশি সক্রিয় হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন