ঢাকা      সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

আবুধাবিতে ফ্লাইট শুরু করেছে ইউএস-বাংলা (ভিডিও)

IMG
20 April 2024, 1:40 AM

বিজনেস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থা হিসেবে প্রথমবারের মতো সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ফ্লাইট শুরু করে ইতিহাস স্থাপন করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। শুক্রবার বিকালে ইউএস-বাংলার প্রথম ফ্লাইট আবুধাবির উদ্দেশে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। বর্তমানে দুবাই ও শারজাহর পর সংযুক্ত আরব আমিরাতের তৃতীয় গন্তব্য আবুধাবিতে ফ্লাইট শুরু করেছে ইউএস-বাংলা।

প্রবাসী বাংলাদেশিদের চাহিদার কারণে ইউএস-বাংলা ঢাকা থেকে সোম, বুধ, বৃহস্পতি ও শনিবার এবং চট্টগ্রাম থেকে মঙ্গল, শুক্র ও রোববার বিকাল ৫টা ৫০ মিনিটে আবুধাবির উদ্দেশ্যে ছেড়ে যাবে। আবুধাবির স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে বিমানটি অবতরণ করবে।

আবুধাবি থেকে স্থানীয় সময় রাত ১০টা ১০ মিনিটে ছেড়ে মঙ্গল, বুধ, শুক্র ও রোববার ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এবং সোম, বৃহস্পতি ও শনিবার চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ভোর ৪টা ৫০ মিনিটে অবতরণ করবে।

শুক্রবার ইউএস-বাংলার উদ্বোধনী ফ্লাইট হিসেবে চট্টগ্রাম থেকে আবুধাবির উদ্দেশ্যে বিকাল ৫টা ৫০ মিনিটে ১৭৪ জন যাত্রী নিয়ে বোয়িং ৭৩৭-৮০০ যাত্রা করে। চট্টগ্রাম থেকে যাত্রার পূর্বে ঢাকা থেকে বিকাল ৩টা ৫৫ মিনিটে ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে।

নির্ধারিত সময় অনুযায়ী শুক্রবার স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে আবুধাবিতে পৌঁছাবে। আবুধাবি থেকে স্থানীয় সময় রাত ১০টা ১০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করবে এবং ভোর ৪টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। আবুধাবি ফ্লাইট যাত্রার পূর্বে ঢাকা ও চট্টগ্রামে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা যাত্রীদের বিদায় জানান।

দুবাই, শারজাহ ছাড়া বর্তমানে মাসকাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, মালে, ব্যাংকক ও চীনের গুয়াংজু, ভারতের কোলকাতা ও চেন্নাইতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। আন্তর্জাতিক রুট ছাড়াও দেশের অভ্যন্তরে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর ও রাজশাহী ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

এদিকে, শুক্রবার থেকে ঢাকা থেকে চেন্নাই রুটে অতিরিক্ত চারটি ফ্লাইটসহ সপ্তাহে মোট ১১টি ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস-বাংলা। ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলামের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন