ঢাকা      রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

ইসরাইলকে জবাব দেয়া ছিল অতি জরুরি: ইরানের প্রেসিডেন্ট

IMG
20 April 2024, 12:02 PM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ইসরাইলের সামরিক ঘাঁটিগুলো লক্ষ্য করে গত ১৩ এপ্রিল ইরানের সশস্ত্র বাহিনী যে প্রতিশোধমূলক হামলা চালিয়েছে, আবারও তার ভূয়সী প্রশংসা করেছেন দেশটির প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি। তিনি বলেছেন, এ ঘটনায় ইরানের শক্তিমত্তা প্রদর্শিত হয়েছে এবং এটি ছিল ইসরাইল সরকারের বিরুদ্ধে একটি অতি জরুরি জবাব। শুক্রবার ইরানের উত্তরাঞ্চলীয় সেমনান প্রদেশের দামকান শহরে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে রায়িসি এ মন্তব্য করেন।

ইসরাইল গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি কনস্যুলেট ভবনে যে বিমান হামলা চালিয়েছিল, তার জবাব দিতে ১৩ এপ্রিল রাতে ইসরাইলের সামরিক ঘাঁটিগুলো লক্ষ্য করে শত শত ক্ষেপণাস্ত্র ও ড্রোন নিক্ষেপ করে তেহরান। এ সম্পর্কে ইরানের প্রেসিডেন্ট বলেন, সত্য প্রতিশ্রুতি নামের ওই অভিযানে ইরানের শক্তিমত্তা, ঐক্য ও সংহতি প্রদর্শিত হয়েছে। সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর নেতৃত্বে ইরানি জনগণ যে ঐক্যবদ্ধ রয়েছে, তা প্রমাণিত হয়েছে।

ইরানের প্রেসিডেন্ট বলেন, সকল রাজনৈতিক পক্ষ মনে করে যে, অতি জরুরি ওই প্রতিশোধমূলক হামলা ইরানের জন্য সম্মান বয়ে এনেছে। ইরানের শত্রুরা এদেশের উন্নতি ও অগ্রগতি সহ্য করতে না পারলেও ইরানি জনগণ সকল ক্ষেত্রে উন্নতির শিখরে পৌঁছাতে বদ্ধপরিকর বলেও তিনি উল্লেখ করেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন