ঢাকা      রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

চট্টগ্রাম থেকে বিমানের হজ ফ্লাইট শুরু

IMG
14 May 2024, 2:46 PM

‍চট্টগ্রাম , বাংলাদেশ গ্লোবাল: ‍চট্টগ্রাম থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইট শুরু হয়েছে।আজ মঙ্গলবার ভোররাত ৩টা ২০ মিনিটে প্রথম ফ্লাইটে ৩৯৮ জন হজযাত্রী মদিনার উদ্দেশে যাত্রা করেন।

এর আগে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চট্টগ্রাম মদিনা হজ ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। তিনি হজযাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং ফুলেল শুভেচ্ছা জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বিমানের চট্টগ্রামের ব্যবস্থাপক মো. শাহাদাত হোসেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনায় এ বছর হজযাত্রীদের জন্য চট্টগ্রাম থেকে সরাসরি সৌদি আরব যাবে ২২টি ফ্লাইট। এর মধ্যে ২০টি ফ্লাইট সরাসরি জেদ্দায় এবং দুটি ফ্লাইট মদিনায় যাবে। এসব ফ্লাইটে মোট ৮ হাজার যাত্রী যাবেন হজে।

বিমানের চট্টগ্রামের ব্যবস্থাপক মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, প্রথম ফ্লাইটে ৪১৯ জন হজযাত্রী যাওয়ার কথা থাকলেও গিয়েছেন ৩৯৮ জন। বিভিন্ন কারণে কিছু যাত্রী নির্ধারিত সময়ে যেতে পারেননি। ওনারা পরবর্তী যেকোনো ফ্লাইটে যেতে পারবেন।

তিনি বলেন, এবার চট্টগ্রামের সব হজযাত্রী বাংলাদেশ বিমানই পরিবহন করবে। কোনো হজযাত্রী অন্য এয়ারলাইন্স ব্যবহার করতে চাইলে ঢাকা হয়ে জেদ্দা বা মদিনায় যেতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর পরিচালক বিপনন ও বিক্রয় মোহাম্মদ সালাউদ্দিন, শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ, বিমানের মহাব্যবস্থাপক জনসংযোগ বোসরা ইসলাম।

এছাড়াও উক্ত অনুষ্টানে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব), এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব), শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের কর্মরত বিভিন্ন সংস্থার কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন