ঢাকা      রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

নেই বাড়ি-গাড়ি, ৩ কোটি টাকার সম্পত্তির মালিক নরেন্দ্র মোদি

IMG
15 May 2024, 6:23 AM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: বারাণসীতে মঙ্গলবার লোকসভা নির্বাচনের মনোনয়নপত্র পেশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় তাঁর পাশে ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গঙ্গাস্নান সেরে, দশাশ্বমেধ ঘাট এবং কালভৈরব মন্দিরে পুজো দিয়ে মনোনয়নপত্র জমা দেন তিনি। এরপরই তাঁর সম্পত্তির পরিমাণ প্রকাশ্যে এসেছে।

নরেন্দ্র মোদির হলফনামা অনুযায়ী, তাঁর বাড়ি, গাড়ি কিছুই নেই। নিজের নামে কোনও জমিও নেই। ৩.০২ কোটি টাকার সম্পত্তির মালিক তিনি। বর্তমানে হাতে নগদ রয়েছে ৫২ হাজার ৯২০ টাকা। স্টেট ব্যাংকে ২.৮৬ কোটি টাকা ফিক্সড ডিপোজিট আছে। গান্ধীনগর ও বারাণসীর দু'টি ব্যাংক অ্যাকাউন্টে ৮০ হাজার ৩০৪ টাকা জমা রয়েছে। ৪ টি সোনার আংটি রয়েছে ভারতের প্রধানমন্ত্রীর। যার বাজার দর ২.৬৮ লাখ টাকা।

হলফনামায় তিনি আরও উল্লেখ করেছেন, তাঁর বিরুদ্ধে কোনও অপরাধমূলক মামলা নেই। ১৯৭৮ সালে দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে বিএ পাশ এবং ১৯৮৩ সালে গুজরাট বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগে স্নাতকোত্তর পাশ করেন নরেন্দ্র মোদি। ২০১৪ সালে প্রথমবার বারাণসী কেন্দ্র থেকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে লড়েছিলেন তিনি। এ নিয়ে টানা তিনবার বারাণসী কেন্দ্র থেকেই ভোটে লড়ছেন নরেন্দ্র মোদি। আগামী পহেলা জুন শেষ দফায় এই কেন্দ্রে ভোট হবে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন