ঢাকা      রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক পুনর্গঠন করতে চায় আমেরিকা: সালমান এফ রহমান

IMG
15 May 2024, 6:40 AM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: জাতীয় নির্বাচন পরবর্তী সময়ে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্র সম্পর্ক পুনর্গঠন করতে চায় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। মঙ্গলবার রাতে রাজধানীর গুলশানের নিজ বাসভবনে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু'র সাথে নৈশভোজ শেষে এ কথা জানান তিনি।

এসময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা বলেন, ডোনাল্ড লু'র সাথে জলবায়ু পরিবর্তন মোকাবিলাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হয়েছে। র‍্যাবের ওপর নিধেষাজ্ঞা ও বঙ্গবন্ধুর খুনি রশিদকে ফেরত দেয়ার বিষয়টি যুক্তরাষ্ট্র দেখছে বলে আশ্বাস দিয়েছে।

মঙ্গলবার রাত ৯টার দিকে সালমান এফ রহমানের সঙ্গে নৈশভোজে অংশ নেন ডোনাল্ড লু। এর আগে বাংলাদেশে নির্বাচন পরবর্তী গণতন্ত্র ও মানবাধিকার পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে সুশীল সমাজের প্রতিনিধি দলের সাথে বৈঠক করেন তিনি। গুলশানে মার্কিন রাষ্ট্রদূতের বাসভবনে অনুষ্ঠিত বৈঠকে ফিলিস্তিনে গণহত্যার নিন্দা জানিয়ে অবস্থান স্পষ্ট করে বাংলাদেশ।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন