ঢাকা      রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

টটেনহ্যামকে হারিয়ে শিরোপায় এক হাত ম্যানসিটির

IMG
15 May 2024, 10:36 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: আরও একবার প্রিমিয়ার লিগের শিরোপার লড়াই গেল শেষ দিনে। তবে শেষদিনের সেই লড়াইয়ে ম্যানচেস্টার সিটিই আরও একবার মাঠে নামবে ফেবারিটের তকমা নিয়ে। প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ চাইলেই আকাশী নীল রিবনে সাজিয়ে রাখতে পারেন প্রেস্টিজিয়াস এই ট্রফিকে। এপ্রিল মাসের শুরু থেকেই যারা কোনো পয়েন্ট হারায়নি তারা শেষদিনে পয়েন্ট হারাবে, এমনটা ভাবাই মুশকিল।

বেশ কিছুদিন ধরেই আর্লিং হালান্ড ভুগছিলেন গোলখরায়। বিশেষ করে বিগম্যাচে তার গোলের অভাব সমালোচনার শিকার হয়েছে বারবার। এবারেও ভুগেছেন। মার্চের পর থেকে উলভসের সঙ্গে এক ম্যাচে চার গোল বাদ দিলে গোল পেয়েছেন মোটে ৩টি।

কিন্তু গুরুত্বপূর্ণ সময়ে এসে ঠিকই জ্বলে উঠলেন এই নরওয়েজিয়ান তারকা। লিগ সূচিতে সবচেয়ে বড় ম্যাচ বোধকরি এটাই ছিল। ২০১৯ সালে টটেনহামের নতুন স্টেডিয়ামে খেলা শুরুর পর এখানে লিগের ম্যাচ জিততে পারেনি সিটি। এমনকি একটি গোলও ছিল না হ্যাটট্রিক চ্যাম্পিয়নদের। সেই ম্যাচেই হালান্ড করলেন জোড়া গোল। সিটিও এগিয়ে গেল শিরোপার কাছাকাছি।

দু’দলের ম্যাচের দিকে প্রবল আগ্রহে তাকিয়েছিল আর্সেনাল। সিটি পয়েন্ট হারালেই লিগ শিরোপার পথে এগিয়ে যাবে গানার্সরা। এই আর্সেনালই আবার টটেনহ্যামের নগর প্রতিপক্ষ। সেই তাড়নাতেই কি না সিটির কাছে গোল খেয়ে সেটা উদযাপনও করেছেন কিছু টটেনহাম সমর্থক।

এপ্রিল থেকে টানা জয়ের মধ্যে থাকা সিটি শেষ পর্যন্ত টটেনহামকে হারিয়েছে ২-০ গোলে। ম্যাচের দ্বিতীয়ার্ধে দুটি গোলই করেছেন আর্লিং হলান্ড। ম্যাচের ৫২তম মিনিটে কেভিন ডি ব্রুইনার গোলমুখে বাড়ানো বল পায়ের টোকায় জালে জড়ান হালান্ড। নিজের দুর্দান্ত পজিশনিং সেন্সের প্রমাণ এই ম্যাচে আবারও দিয়েছেন তিনি।

তবে টটেনহাম ম্যাচে ফিরতে পারত। ৮৬তম মিনিটে সিটির বদলি গোলকিপার স্টেফান ওরতেগাকে একা পেয়ে যান হিউন-মিন সন। কিন্তু টটেনহামের কোরিয়ান তারকা শট নেন সোজাসুজি, এগিয়ে আসা ওরতেগা এক পা বাড়িয়ে গোল আটকান।

সনকে সেই গোল মিসের শাস্তি দিতেই কিনা ৯১ মিনিটে পেনাল্টি পায় সিটি। জেরেমি ডকুকে পেদ্রো পোরো বক্সের ভেতরে ফেলে দিলে পেনাল্টি পায় গার্দিওলা শিষ্যরা। স্পটকিক কাজে লাগাতে ভুল হয়নি হালান্ডের।

এ জয়ে আর্সেনালকে টপকে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে সিটি। ১৯ নভেম্বর ওয়েস্ট হামকে হারালেই টানা চতুর্থ লিগ শিরোপা জিতবে গার্দিওলার দল। আর্সেনালের সুযোগ থাকবে শুধুমাত্র সিটি পয়েন্ট হারালে।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন