ঢাকা      রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

৪২ বছর পর আবারও চ্যাম্পিয়ন্স লিগে অ্যাস্টন ভিলা

IMG
15 May 2024, 11:27 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ইংলিশ প্রিমিয়ার লিগে মঙ্গলবার (১৪ মে) ঘরের মাঠে ম্যানচেস্টার সিটির কাছে ২-০ গোলে হেরেছে টটেনহ্যাম। সিটিজেনদের কাছে টটেনহ্যামের এই হারে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের টিকিট নিশ্চিত হয়েছে অ্যাস্টন ভিলার। ৪২ বছর পর আবারও ইউরোপের সবচেয়ে বড় টুর্নামেন্টে খেলার সুযোগ পাচ্ছে একবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতা ক্লাবটি।

১৯৮১-৮২ সালে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিল ভিলা। তখন এই টুর্নামেন্টের নাম ছিল ইউরোপিয়ান কাপ। এর পরের মৌসুমে অর্থাৎ ১৯৮২-৮৩ সালের চ্যাম্পিয়ন্স লিগে শেষবার খেলার সুযোগ হয়েছিল অ্যাস্টন ভিলার। সেবার কোয়ার্টার ফাইনালে য়্যুভেন্তাসের কাছে হেরে বিদায় নিয়েছিল তারা।

১৯৯১-৯২ মৌসুমে ইউরোপিয়ান কাপের নাম পরিবর্তন করে রাখা হয় চ্যাম্পিয়ন্স লিগ। সে হিসাবে চ্যাম্পিয়ন্স লিগে এবারই প্রথম খেলার সুযোগ পেল দ্য লায়ন্সরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভিলার চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিতের পর খেলোয়াড়দের সঙ্গে কোচের উল্লাসের এক ভিডিও শেয়ার করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যায়, ভিলা পার্কে কোচ উনাই এমেরি তার খেলোয়াড়দের নিয়ে উদ্‌যাপন করছেন।

১৯৯২-৯৩ মৌসুমে ইংল্যান্ডের শীর্ষ ফুটবল লিগের নাম পরিবরত্ন করা হয়। সেই মৌসুমে এবং ১৯৯৫-৯৬ সালে টেবিলে যথাক্রমে দ্বিতীয় ও চতুর্থ হয়েছিল অ্যাস্টন ভিলা। তবে তখন নিয়ম ছিল, চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পাবে টেবিলের শীর্ষ দল।


বাংলাদেশ গ্লোবাল/এইচএম

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন