ঢাকা      রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম

টিসিবির পণ্য ক্রয়ের মেয়াদ বাড়ল

IMG
15 May 2024, 7:06 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে ন্যায্যমূল্যে বিতরণের জন্য ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য ক্রয়ের মেয়াদ ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত বাড়িয়েছে সরকার।

আজ বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে ভার্চুয়ালি অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানান, ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিতরণ কার্যক্রমের সময়সীমা এ মাসের ২৫ তারিখে শেষ হচ্ছে। তাই নতুন করে সময় বাড়ালো সরকার। টিসিবির সরাসরি ক্রয়ের ক্ষমতা ২৬ মে থেকে ৩০ জুন ২০২৫ পর্যন্ত বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দেয়া হয়েছে।

অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভার কমিটি রফতানি নীতি ২০২৪-২৭ এর অনুমোদন দিয়েছে বলেও জানান মাহমুদুল হোসাইন। তিনি বলেন, এ নীতিতে রফতানি আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১২৭ বিলিয়ন ডলার।

এছাড়া পরামর্শক নিয়োগের মেয়াদ ও ব্যয় বাড়ানোসহ ঢাকা ওয়াসার ৩টি প্রকল্পের খরচবাবদ প্রায় ২১ কোটি ৩৭ লাখ টাকা বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। কমিটি মোট ১৯টি প্রস্তাব অনুমোদন দিয়েছে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন