ঢাকা      বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
শিরোনাম

কক্সবাজারে সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন প্রধান বিচারপতির

IMG
18 May 2024, 6:55 PM

কক্সবাজার, বাংলাদেশ গ্লোবাল: কক্সবাজারের টেকনাফ উপজেলার শীলখালী মৌজায় বাংলাদেশ সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ।

এ সময় ইনস্টিটিউট বাস্তবায়নের জন্য একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন টেকনিক্যাল কমিটি গঠন করা হয়। প্রধান বিচারপতির নেতৃত্বে গঠিত এ কমিটির সদস্যরা হলেন- আপিল বিভাগের জেষ্ঠ্যতম বিচারপতি এম, ইনায়েতুর রহিম, আপিল বিভাগের পরবর্তী জেষ্ঠ্যতম বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম। কমিটিতে সদস্য হিসেবে থাকবেন প্রধান বিচারপতি মনোনীত হাইকোর্ট বিভাগের বিচারপতি নাইমা হায়দার, বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি জে.বি.এম হাসান, বিচারপতি জাফর আহমেদ, বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী, বিচারপতি মো. ইকবাল কবির, বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান, বিচারপতি এস এম কুদ্দুস জামান। কমিটিকে সাচিবিক সহায়তা প্রদানকারী কর্মকর্তা সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী ও সমন্বয়কারী কর্মকর্তা হিসেবে থাকবেন কক্সবাজার জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ।

সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শনকালে গতকাল প্রধান বিচারপতি স্বল্প সময়ের মধ্যে ভূমি বরাদ্দ দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। দ্রুততম সময়ের মধ্যে ভূমি উন্নয়সহ সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের স্থাপনা নির্মাণের কাজ শুরু হবে বলে আশা প্রকাশ করেন প্রধান বিচারপতি। এ সময়েই তিনি সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের সফল বাস্তবায়নে উচ্চ ক্ষমতাসম্পন্ন টেকনিক্যাল কমিটি গঠনের ঘোষণা দেন।

পরিদর্শন শেষে আপিল বিভাগের বিচারপতি এম, ইনায়েতুর রহিম মোনাজাত পরিচালনা করেন।

রিসার্চ ইনস্টিটিউটে নান্দনিক স্থাপত্যশৈলীতে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত একাধিক বহুতল ভবন নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে। যেখানে থাকবে গবেষণাধর্মী বিচারিক তথ্য-উপাত্ত, মিউজিয়াম, লাইব্রেরিসহ বিভিন্ন দেশের গবেষকদের গবেষণায় অংশ নেয়ার ব্যবস্থা। থাকবে গবেষণায় নিয়োজিতদের জন্য আবাসন ব্যবস্থা ও রেস্ট হাউস।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন