ঢাকা      রবিবার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
শিরোনাম

রাফায় টানেলের ভেতর বিস্ফোরণ: ২ ইসরাইলি সেনা নিহত, গুরুতর আহত ৪

IMG
19 May 2024, 7:36 PM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: ফিলিস্তিনের গাজা উপত্যকার রাফার একটি টানেলে হামাসের পুঁতে রাখা বোমার বিস্ফোরণে আরও দুই সেনা নিহত ও অপর চারজন গুরুতর আহত হয়েছে বলে স্বীকার করেছে দখলদার ইসরাইলি বাহিনী।

নিহত সেনাদের নাম স্টাফ সার্জেন্ট নাখমান মেইর হাইম ভাকন (২০) ও স্টাফ সার্জেন্ট নোয়াম বিত্তান (২০)। তারা দুজনই গিভাতি ব্রিগেডের গোয়েন্দা ইউনিটের সদস্য ছিল।

টাইমস অব ইসরাইল জানিয়েছে, গতকাল (শনিবার) রাফাতে হামাসের একটি টানেলের ভেতরে ঢোকে এক কর্মকর্তাসহ পাঁচ দখলদার সেনা। ওই টানেলের ভেতর বিস্ফোরক পুঁতে রেখেছিল হামাসের যোদ্ধারা। সেনারা টানেলের ভেতর প্রবেশ করা মাত্রই সেখানে বিস্ফোরণ ঘটানো হয়। এতে ঘটনাস্থলের প্রাণ হারায় ভাকন ও বিত্তান নামের দুই সেনা। এছাড়া, গিভাতি ব্রিগেডের একজন অফিসারসহ অপর তিনজন গুরুতরভাবে আহত হয়।

এদিকে, রাফায় ইসরাইলি একটি বুলডোজারে ফিলিস্তিনি যোদ্ধাদের আরপিজি হামলায় অপর এক সেনা গুরুতর আহত হয়েছে বলে টাইমস অব ইসরাইল জানিয়েছে।

এ নিয়ে চলমান গাজা যুদ্ধে ২৮২ জন ইসরাইলি সেনা নিহত হয়েছে বলে দখলদার বাহিনী স্বীকার করেছে। তবে নিহত ইসরাইলি সেনাদের প্রকৃত সংখ্যা এর কয়েকগুণ বেশি বলে হামাস জানিয়েছে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন