ঢাকা      রবিবার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
শিরোনাম

কালশীতে পুলিশ বক্সে অটো চালকদের আগুন, একজন গুলিবিদ্ধ

IMG
19 May 2024, 7:45 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: রাজধানীর মিরপুরের কালশীতে অটোরিকশা চালকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এসময় সাগর মিয়া (২২) নামে এক পথচারী যুবক গুলিবিদ্ধ হয়েছেন। আগুন দেওয়া হয়েছে পুলিশ বক্সে। আজ রোববার বিকাল ৪টার দিকে কালশী মোড়ে এ ঘটনা ঘটে। আহত সাগরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাগরকে হাসপাতালে নিয়ে আসা রাকিবুল ইসলাম গণমাধ্যমকে জানান, তাদের বাসা মিরপুর ১১ নম্বর সেকশন, বাউনিয়াবাদ এলাকায়। সেখানে একটি টেইলার্সে কাজ করেন সাগর। তারা দুজন আজ সকালে একটি কাজে উত্তরায় গিয়েছিলেন। বিকালে সেখান থেকে মিরপুরের বাসায় ফিরছিলেন। পথে কালশী মোড়ে এসে দেখেন পুলিশের সঙ্গে অটোরিকশা চালকদের একটি সংঘর্ষ হচ্ছে। অটোরিকশা চালকদের দমাতে পুলিশ সেখানে গুলি চালাচ্ছিল। তখন সেই সংঘর্ষের মাঝে পড়ে গেলে সাগরের গলা ও বাম কাঁধে ৪-৫টি গুলি লাগে। এসময় তিনি রাস্তায় পড়ে যান।

পরে তাকে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছে।

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, সাগর নামে ওই যুবক গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে এসেছেন। তাকে জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে।

এর আগে রোববার বিকাল সোয়া চারটার দিকে কালশী মোড়ে এ সংঘর্ষ শুরু হয়। এসময় পুলিশবক্সে আগুন দেন আন্দোলনকারীরা।

আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার শাহজাহান ঢাকা টাইমসকে বলেন, আগুন লাগার খবর পেয়ে বিকাল ৪ টা ৩২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে। তবে সেখানে কোনো কাজ করা লাগেনি।

পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) মোখলেসুর রহমান বলেন, আমরা ঘটনাস্থলে আছি। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

ব্যাটারিচালিত রিকশা চালানোর অনুমতি চেয়ে আজ সকাল থেকেই মিরপুর-১ ও ১০ নম্বর এবং আগারগাঁও এলাকায় সড়ক অবরোধ করে রাখেন আন্দোলনকারীরা। এতে মিরপুরজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

চার ঘণ্টা অবরোধের পর বেলা আড়াইটার দিকে পুলিশ একপাশ দিয়ে বাস ছেড়ে দিলে উত্তেজিত অটোরিকশাচালকরা লাঠি ও ইট দিয়ে বেশ কয়েকটি বাস ভাঙচুর করেন। এ সময় বাসে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে বাস থেকে নেমে পড়েন।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সির সাব্বির জানান, প্রায় চার ঘণ্টা অবরোধের কারণে সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। যাত্রীরা দুর্ভোগে পড়েন। আড়াইটার দিকে একপাশ দিয়ে বাস চলাচল শুরু করলে তিনটি বাস ভাঙচুর করেন অটোরিকশাচালকরা। তবে পুলিশের বাধায় তারা সেখান থেকে সরে যান।

গত ১৫ মে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলতে না দেওয়ার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের সভায় তিনি এ নির্দেশ দেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন