ঢাকা      রবিবার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
শিরোনাম

গাজায় ইসরায়েলি যুদ্ধাপরাধের তদন্ত চায় জর্ডান

IMG
19 May 2024, 7:50 PM

আন্তর্জাতিক ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: গাজায় ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধাপরাধের যে অভিযোগ উঠেছে সে বিষয়ে আন্তর্জাতিক তদন্তের দাবি জানিয়েছে জর্ডান। আজ রোববার জাতিসংঘের ফিলিস্তিনি-বিষয়ক ত্রাণ সংস্থা ইউএনআরডব্লিউএ-এর প্রধান ফিলিপ্পে লাজ্জারিনির সঙ্গে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানিয়েছেন জর্ডানি পররাষ্ট্রমন্ত্রী আয়মান সাফাদি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

জর্ডানের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, গাজা উপত্যকায় অনেক ও নথিবদ্ধ যুদ্ধাপরাধের ঘটনা ঘটেছে। আমরা এগুলোর বিস্তৃত আন্তর্জাতিক তদন্তের দাবি জানাচ্ছি। যা এই যুদ্ধাপরাধগুলোকে থামাবে এবং জড়িতদের বিচারের আওতায় আনবে।

ইসরায়েলি হামরায় জাতিসংঘের ত্রাণকর্মী নিহতের ঘটনার সমালোচনা করেছেন আয়মান সাফাদি। এছাড়া ফিলিস্তিনি উপত্যকায় মানবিক ত্রাণ প্রবেশের পরিমাণ নিয়ে ইসরায়েলের বিরুদ্ধে বিষোদগার করেছেন তিনি। তার মতে, গাজায় প্রয়োজনীয় ত্রাণ পাচ্ছেন না সেখানকার বেসামরিকরা।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, ৭ অক্টোবর থেকে গাজায় চলমান ইসরায়েলি আগ্রাসনে ৩৫ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন