ঢাকা      বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
শিরোনাম

টানা চারবার প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

IMG
20 May 2024, 1:37 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল:
শেষ হাসি হাসলেন পেপ গার্দিওলা। অনেক লড়াই করেও পারলো না আর্সেনাল। শেষ ম্যাচ জিতে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হল ম্যানচেস্টার সিটি। টানা চারবার ট্রফি জিতলো তারা। ২ পয়েন্ট পিছনে থেকে দ্বিতীয় স্থানে শেষ করলো আর্সেনাল।

নিজেদের শেষ ম্যাচের আগে পয়েন্ট তালিকায় ম্যান সিটির থেকে ২ পয়েন্ট পিছিয়ে ছিল আর্সেনাল। সিটির শেষ ম্যাচ ছিল ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিরুদ্ধে। অন্যদিকে আর্সেনালের শেষ ম্যাচ ছিল এভারটনের বিপক্ষে। একমাত্র সিটি পয়েন্ট নষ্ট করলে তবেই চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল আর্সেনালের।

ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে চ্যাম্পিয়নদের মতোই খেলা শুরু করে ম্যান সিটি। ২ ও ১৮ মিনিটে গোল করেন ফিল ফোডেন। অন্যদিকে ৪০ মিনিটের মাথায় ইদ্রিসা গুয়ের গোলে আর্সেনালের বিরুদ্ধে এগিয়ে যায় এভারটন। চাপ বাড়ে আর্সেনালের উপর। যদিও ৪৩ মিনিটের মাথায় আর্সেনালের হয়ে সমতা ফেরান তাকেহিরো টমিয়াসু। অন্যদিকে সিটির বিরুদ্ধে এক গোল শোধ করেন মোহাম্মদ কুদুস।

যদিও তাতে ঘাবড়ায়নি ম্যান সিটি। বিরতির পরে ৫৯ মিনিটে দলের তৃতীয় গোল করেন রদ্রি। তারপর আর ফিরতে পারেনি ওয়েস্ট হ্যাম। অন্যদিকে ৮৯ মিনিটে কাই হাভার্ৎজ়ের গোলে আর্সেনাল জেতে।

দুই দলই জেতায় পয়েন্টের তফাত একই থাকে। ৩৮ ম্যাচ শেষে ৯১ পয়েন্টে শেষ করে সিটি। আর্সেনাল শেষ করে ৮৯ পয়েন্টে। আরও একবার চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মাতেন গার্দিওলা।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন