ঢাকা      বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
শিরোনাম

আবারও বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত, প্লে অফে কলকাতার মুখোমুখি হায়দরাবাদ

IMG
20 May 2024, 7:00 AM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: আবারও ভেস্তে গেল কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ। গুয়াহাটিতে কলকাতা ও রাজস্থান রয়্যালস ম্যাচের এক বলও খেলা হয়নি। একটানা বৃষ্টির জন্য টস পিছিয়ে যায়। বৃষ্টি থামার পর স্থানীয় সময় রবিবার রাত ১০টা ১৫ মিনিট নাগাদ মাঠ পর্যবেক্ষণ করেন আম্পায়াররা। চালানো হয় সুপার সুপার। মাঠ কর্মীরা যুদ্ধকালীন তৎপরতার মাঠ খেলার জন্য প্রস্তুত করে দেন। রাত সাড়ে দশটায় টস হয়।

রাত ১০টা ৪৫ মিনিটে খেলা শুরু হওয়ার কথা ছিল। টসে জিতে রাজস্থান রয়্যালসকে ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেন শ্রেয়াস আইয়ার। ম্যাচের ওভার কমিয়ে সাত ওভারের করা হয়। দুই ওভারের পাওয়ার প্লে। তিনজন বোলার দুই ওভার করে বল করতে পারবেন। একজন এক ওভার বল করতে পারবেন। কিন্তু দুর্ভাগ্যবশত টসের পরই আবার বৃষ্টি নামে। আবার মাঠ ঢেকে দেওয়া হয় কভারে। রাত ১০টা ৫৬ মিনিট কাট অফ টাইম ছিল। তার মধ্যে কোনভাবেই আর খেলা শুরু করা সম্ভব ছিল না। ১০টা ৫১ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। ফলে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়।

১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকলো কেকেআর। সমান সংখ্যক ম্যাচে ১৭ পয়েন্টে শেষ করলো রাজস্থান রয়্যালস। কিন্তু সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে সমান পয়েন্ট হলেও রান রেটে পিছিয়ে থাকায় তিন নম্বরে শেষ করলেন সঞ্জু স্যামসনরা‌। হায়দরাবাদের রান রেট +০.৪১৪, রাজস্থানের +০.২৭৩। অর্থাৎ প্রথম কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে কেকেআর।

গত ১১ মে ইডেন গার্ডেনসে শেষ ম্যাচ খেলেছে নাইটরা। তারপর আহমেদাবাদে গুজরাট টাইটানস এবং গুয়াহাটিতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেল। এতে ক্ষতিগ্রস্থ হলো নাইটরা। পয়েন্টের দিক থেকে কোন পার্থক্য না হলেও উইনিং মোমেন্টাম নষ্ট হলো। টানা জয়ের মধ্যে ছিল কেকেআর।

প্রায় ১০ দিন কোন প্রতিযোগিতামূলক ম্যাচ না খেলে সরাসরি প্লে অফে নামতে হবে গৌতম গম্ভীরের দলকে। যা কিছুটা হলেও চিন্তার। আরও একটি বিষয় হলো, আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য দেশে ফিরে গিয়েছেন ফিল সল্ট। তাঁর জায়গায় এই দুই ম্যাচে রহমতউল্লাহ গুরবাজকে পরোখ করে নিতে চেয়েছিল নাইট শিবির। কিন্তু বৃষ্টির জন্য পরপর দুটো ম্যাচ ভেস্তে যাওয়ায় সেটা আর হলো না। ওপেনিংয়ে কোন পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই গুরুত্বপূর্ণ ম্যাচে নামতে হবে নাইটদের। যা নিঃসন্দেহে চিন্তায় রাখবে কেকেআরের মেন্টরকে।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন