ঢাকা      বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
শিরোনাম

রাইসির মৃত্যুতে পাকিস্তানে রাষ্ট্রীয় শোক ঘোষণা

IMG
20 May 2024, 1:40 PM

ইন্টারন্যাশনাল ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুর ঘটনায় একদিনের রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা দিয়েছে পাকিস্তান। আজ সোমবার পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এই ঘোষণা দেন। খবর এএফপি।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করে শেহবাজ বলেন, 'ইরানের সঙ্গে ভ্রাতৃসূলভ একাত্মতা প্রকাশ ও প্রেসিডেন্ট রাইসি ও তার সহযাত্রীদের প্রতি সম্মান প্রদর্শনের উদ্দেশে পাকিস্তানে এক দিনের শোক দিবস পালন করা হবে এবং জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।'

তিনি বলেন, 'এক মাসেরও কম সময় আগে পাকিস্তানে এক ঐতিহাসিক সফরে এসেছিলেন প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির-আবদোল্লাহিয়ান। তারা পাকিস্তানের ভালো বন্ধু ছিলেন।

তিনি আরও বলেন, আমি উদ্বেগের সঙ্গে প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনাটি অনুসরণ করছিলাম। আশা করছিলাম ভালো খবর পাব। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে, তা আর হলো না। আমি, পাকিস্তান সরকার ও পাকিস্তানের জনগণ ইরান জাতির এই অপূরণীয় ক্ষতিতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি। শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছি। মহান ইরান জাতি তাদের সাহসিকতাকে অবলম্বন করে এই মর্মান্তিক ঘটনা থেকে ঘুরে দাঁড়াবে, এটাই আশা করছি।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন