ঢাকা      রবিবার, ২৩ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
শিরোনাম

গাইবান্ধায় বিশ্ব মেডিটেশন দিবস উদযাপন

IMG
22 May 2024, 5:16 PM

গাইবান্ধা, বাংলাদেশ গ্লোবাল: ভালো মানুষ ভালো দেশ, স্বর্গভূমি বাংলাদেশ-এই প্রতিপাদ্য নিয়ে ৪র্থ বারের মত পালিত হলো বিশ্ব মেডিটেশন দিবস।
আজ বুধবার ভোর ৫ টা থেকে গাইবান্ধা জেলা শহরের বিভিন্ন প্রান্ত থেকে কোয়ান্টাম ফাউন্ডেশনের সকল সদ্য ও সাধারণ বিভিন্ন পেশার মানুষ মেডিটেশন দিবস পালন করার জন্য আসা শুরু করেন।

গাইবান্ধা সেলের আর্ডেন্টিয়ার ফারুক হোসেনের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে ভোর ৬টায় মেডিটেশন দিবস উদযাপন শুরু হয়। দিবসটি উপলক্ষে কোয়ান্টাম ফাউন্ডেশন গাইবান্ধা সেল আয়োজন করে একটি বিশেষ সেশন। এক ঘন্টাব্যাপি এ প্রোগ্রামে কোয়ান্টাম ফাউন্ডেশন এর মহাপরিচালক মাদাম নাহাল আল বোখারীর অডিও বার্তার মাধ্যমে শুভেচ্ছা বাণী শোনানো হয়।

পরে প্রাণায়াম চর্চা করানো হয়। তারপর অডিও বার্তার মাধ্যমে উপস্থিত সবার প্রতি ধন্যবাদ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের চেয়ারম্যান গুরুজী শহীদ আল বোখারী মহাজাক ঠিক ৬ টা ১৫ মিনিটে বিশেষ মেডিটেশন 'ভালো দেশ ভাবনা' রানো হয়। অনুষ্ঠানে সকল শ্রেণী ও সকল পেশার অর্ধশতাধিক মানুষ অংশ গ্রহণ করেন। এরপর শামসুজ্জোহা মিয়ার সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে বিশ্ব মেডিটেশন দিবসের সমাপনী ঘোষণা করা হয়। আয়োজকরা আরো উল্লেখ করেন নিয়মিত মেডিটেশন করলে সুস্থ দেহ প্রশান্ত মন, কর্ম ব্যস্ত সুখী জীবন উপভোগ করা যায়।


ফজলে রাব্বী/বাংলাদেশ গ্লোবাল

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন