ঢাকা      রবিবার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
শিরোনাম

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগার্সের স্কোয়াড ঘোষণা

IMG
25 May 2024, 4:54 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের অংশ নিতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় দল। সেখানে এবারের আসরের সহ-আয়োজক দেশটির সঙ্গে তিন ম্যাচের প্রস্তুতি সিরিজ খেলছে টাইগাররা। এদিকে জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে আজ বাংলাদেশ টাইগার্সের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি।

আজ শনিবার এক বিবৃতিতে ২১ সদস্যের এই দল ঘোষণা করেছে বিসিবি। আগামীকাল (রবিবার) সকাল ৯টা থেকে বাংলা টাইগার্স দলটির প্রস্তুতি ক্যাম্প শুরু হবে। যেখানে তাদের নিয়ে অনুশীলন ও ভবিষ্যৎ পরিকল্পনা সাজানো হবে শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

জাতীয় দলের নির্বাচক কমিটি এই স্কোয়াড বেছে নিয়েছে। যেখানে ভারসাম্য করা হয়েছে তরুণদের সঙ্গে অভিজ্ঞ ক্রিকেটারদের মিশ্রণে। পরবর্তীতে এই দলটিকে নিয়ে সিলেট ও চট্টগ্রামের একাধিক ভেন্যুতেও ক্যাম্প পরিচালনা করা হবে। এই ক্যাম্পে ক্রিকেটার টেকনিক ও বিভিন্ন পরিস্থিতিতে মানসিকতা ঠিক রাখার ওপর জোর দেওয়া হবে। এ ছাড়া বিসিবির এইচপি দলের সঙ্গেও তাদের ম্যাচ খেলার কথা রয়েছে।

বিশ্বকাপ দলে সাইফউদ্দিনের না থাকা নিয়ে বেশ সমালোচনা তৈরি হয়েছিল। বিশেষ করে জিম্বাবুয়ে সিরিজে খেলার পর তার ডেথ ওভারের বোলিংয়ে সন্তুষ্ট হতে পারেননি নির্বাচকরা। তাকে রাখা হয়েছে বাংলাদেশ টাইগার্সের স্কোয়াডে। এ ছাড়া টি-টোয়েন্টি ফরম্যাটে বিবেচনায় না থাকায় বিশ্বকাপ দলে নেই মেহেদী মিরাজও। এই অফ-স্পিন অলরাউন্ডারও আছেন টাইগার্স দলে।

এ ছাড়া জাতীয় দলের বাইরে থাকলেও মুশফিক–মুমিনুলরা একেবারেই খেলার বাইরে থাকছেন না। সর্বশেষ ডিপিএলে দুর্দান্ত পারফর্ম করা ব্যাটার পারভেজ হোসেন ইমন, মাহিদুল ইসলাম অঙ্কন, নুরুল হাসান সোহান, এনামুল হক বিজয় এবং আবু হায়দার রনিরাও আছেন এই দলে। জাতীয় দলের পাইপলাইনে থাকা রেজাউর রহমান রাজা এবং নাহিদ রানাও টাইগার্সের হয়ে খেলার সুযোগ পাবেন।

বাংলাদেশ টাইগার্স স্কোয়াড
সাদমান ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, পারভেজ হোসেন ইমন, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মুমিনুল হক, শাহদাত হোসেন দিপু, নুরুল হাসান সোহান, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, হাসান মুরাদ, নাসুম আহমেদ, খালেদ আহমেদ, মুশফিক হাসান, নাহিদ রানা, রেজাউর রহমান রাজা এবং আবু হায়দার রনি।


বাংলাদেশ গ্লোবাল/এফআর

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন