ঢাকা      রবিবার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
শিরোনাম

ঘূর্ণিঝড় রেমাল: পায়রা-মোংলায় ৭, কক্সবাজার-চট্টগ্রামে ৬ নম্বর বিপদ সংকেত

IMG
25 May 2024, 9:20 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: বঙ্গোপসাগরে অবস্থান করা গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় রেমালে পরিণত হয়েছে। এ কারণে দেশের চারটি সমুদ্র বন্দরের ওপর সতর্ক সংকেত বাড়ানো হয়েছে। মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত এবং চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ শনিবার (২৫ মে) রাতে ঘূর্ণিঝড় রেমালের সর্বশেষ পরিস্থিতি নিয়ে সচিবালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মুহিববুর রহমান। তিনি জানান, আগামীকাল রোববার (২৬ মে) ভোরে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেয়ার প্রস্তুতি চলছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, রোববার ভোর থেকে ঘূর্ণিঝড় রেমাল আঘাত হানতে শুরু করবে। সন্ধ্যার মধ্যে উপকূল অতিক্রম করতে পারে। ঘূর্ণিঝড়ের কারণে ৮ থেকে ১০ ফুট জলোচ্ছ্বাস হতে পারে।

তিনি বলেন, উপকূলবর্তী সব জেলাকে ঘূর্ণিঝড়ের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিতে বলা হয়েছে। উপকূলীয় সব মানুষকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে আনার জন্য সকল প্রস্তুতি নিয়েছে সরকার।

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন