ঢাকা      বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
শিরোনাম

ঈদের আগেই নিজ ঘরে উঠছেন সাড়ে ১৮ হাজার পরিবার

IMG
10 June 2024, 6:41 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: ঈদের আগেই আরও ১৮ হাজার ৫০০ গৃহহীন পরিবারের মাথা গোঁজার ঠাই করে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৯ জুন) ঢাকা জেলা প্রশাসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান জেলা প্রশাসক আনিসুর রহমান।তিনি বলেন, ঈদের আগে ভূমিহীনরা নতুন ঘর পাচ্ছেন। ঘর শুধু ঘর না, বাঁচার আস্থার জায়গা। এমন সেফটি পৃথিবীর আর কোথাও নেই।

জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের দ্বিতীয় ধাপের পঞ্চম পর্যায়ে জমিসহ এ ঘরগুলো দেয়া হচ্ছে। এ পর্যায়ে ভোলায় ২ হাজার ২১৭টি ভুমিহীন পরিবারের মুখে হাসি ফুটবে। এছাড়া লালমনিরহাট, কক্সবাজারসহ দেশের ৫০ টি জেলার ১৭৪টি উপজেলায় এ ধাপে ঘর তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী।

ভাগ্য আর জীবন যুদ্ধে পরাজিত ভোলার চরফ্যাশনের ১ হাজার ১০৭ টি পরিবার পাচ্ছে শেখ হাসিনার আশ্রয়ন-২ প্রকল্পের জমিসহ ঘর। এসব ঘর যেন তাদের স্বপ্ন দৃশ্যমান হওয়ার গল্প।

এই ধাপে ভোলাসহ ৫০টি জেলার ১৭৪টি উপজেলার মানুষকে এসব ঘর দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি, ফরিদপুরসহ কয়েকটি জেলাকে তিনি ঘোষণা করবেন ভূমিহীনমুক্ত। এর মধ্যেই ঘর পেয়েছেন ৫ লাখের অধিক পরিবার।উল্লেখ্য, এখন পর্যন্ত ১২টি জেলা ও ১২৩টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ গ্লোবাল/এমএন

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন