ঢাকা      বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
শিরোনাম
  • কবি সুফিয়া কামালের ১১৩তম জন্মবার্ষিকী আজ
  • আওয়ামী লীগের যৌথসভা আজ
  • যুক্তরাষ্ট্রকে হারিয়ে সুপার এইটে সাউথ আফ্রিকা

লেবাননের বিপক্ষে বিশ্বকাপের মাঠে নামছে বাংলাদেশ

IMG
11 June 2024, 1:26 PM

স্পোর্টস ডেস্ক, বাংলাদেশ গ্লোবাল: বিশ্বকাপের বাছাইয়ে খেলার সুযোগ শেষ হয়ে গেছে আগেই। এখন এশিয়ান কাপের বাছাইয়ে লড়াই করছে বাংলাদেশ। রাউন্ড-২ এর খেলা আজ শেষ হবে। বাংলাদেশের ম্যাচ আজ মঙ্গলবার লেবাননের বিপক্ষে রাত ১০টায়, খেলা হবে কাতারের দোহায় বিশ্বকাপ ২০২২ ফুটবল অনুষ্ঠিত খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে।

এই ম্যাচের পর তৃতীয় রাউন্ডের খেলার ভাগ্য নির্ধারণ হবে। এগিয়ে রয়েছে লেবানন। তাদের বিপক্ষে একটা ১টা ড্র রয়েছে। আর ঘরের মাঠে ফিলিস্তিনের বিপক্ষে খেলা শেষ হওয়ার অন্তিম মুহূর্তে গোল হজম করে ম্যাচটা হেরে গিয়েছিল ১-০ গোলে। ড্র হওয়ার সুযোগ থেকে বঞ্চিত হয়েছিল কোচ হ্যাভিয়ের কাবরেরার একটা ভুল সিদ্ধান্তের কারণে।

গোলরক্ষক মিতুল আহত হয়ে মাঠ ছাড়লে সেখানে অনভিজ্ঞ মেহেদী হাসান শ্রাবণকে নামান কোচ। শ্রাবণ কিছু বুঝে ম্যাচের স্নায়ুর চাপ নিতে পারেননি। অথচ বেঞ্চে বসেছিলেন সাফের সেরা গোলরক্ষক আনিসুর রহমান জিকো। গ্রুপ পর্বে আজ চার দলেরই শেষ ম্যাচ। কাতারে বাংলাদেশের শক্তিশালী প্রতিপক্ষ লেবানন। তাদের হাতে রয়েছে ৩ পয়েন্ট। বাংলাদেশ যদি জিততে পারে অনেক দূর এগিয়ে যাবে। তবে জয়ের সেই সম্ভাবনা খুব কম। যদি লেবাননের বিপক্ষে আগের ম্যাচটা দেখা হয় তাহলে ম্যাচের প্রথমার্ধ পর্যন্ত লেবাননকে থামিয়ে রেখেছিল বাংলাদেশ।

৬৭ মিনিটে গোল হজম করে বাংলাদেশ। ৯ মিনিটের মধ্যে গোল শোধ করেন শেখ মোরসালিন। সেই ড্র ম্যাচ থেকে বাংলাদেশের ফুটবলাররা বাড়তি প্রেরণা পাবে। তারও আগে বলতে হয় গত ৬ জুন ঢাকায় অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ ২-০ গোলে হেরেছে, যেটা ৭-০ গোলে হারের তুলনায় অনেক বেশি এগিয়ে রাখে বাংলাদেশকে। এই ম্যাচটাও বাংলাদেশের ফুটবলারদের আজ বাড়তি শক্তি দেবে। বাংলাদেশ দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের কাবরেরা তার ফুটবলারদের চাঙ্গা রাখতে জানিয়ে দিয়েছেন তারা ৩ পয়েন্ট পাওয়ার জন্য লড়াই করবেন। বলেছেন,‘আমরা লড়াই করতে চাই। যেমনটা করেছি অষ্ট্রেলিয়ার বিপক্ষে। পজিটিভ ফুটবল খেলব এবং পজিটিভ রেজাল্ট চাই, ৩ পয়েন্টের জন্য লড়াই করতে চাই, অন্তত ১ পয়েন্ট নিয়ে হলেও আমরা কিছু একটা করে দেশে ফিরতে চাই।’



বাংলাদেশ গ্লোবাল/এফআর

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন