ঢাকা      বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

পুলিশের আজান-কেরাত প্রশিক্ষণ শুরু

IMG
07 July 2024, 6:00 PM

ঢাকা, বাংলাদেশ গ্লোবাল: বাংলাদেশ পুলিশের আজান ও কেরাত প্রশিক্ষণ-২০২৪ শুরু হয়েছে। আজ রোববার সকালে রাজারবাগ কেন্দ্রীয় জামে মসজিদে প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (অতিরিক্ত আইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার।

পাঁচ সপ্তাহ মেয়াদি এ প্রশিক্ষণ পরিচালনা করবে আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা)। এতে প্রশিক্ষক হিসেবে থাকবেন স্বনামধন্য ক্বারী ও ইক্বরার সভাপতি শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারীসহ ইকরার অন্যান্য প্রশিক্ষকরা। প্রশিক্ষণ কার্যক্রমের সার্বিক সহাযোগিতায় রয়েছে ডিএমপির কল্যাণ ও ফোর্স বিভাগ।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম-পুলিশ কমিশনার (লজিস্টিকস) মোহাম্মদ জায়েদুল আলম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ সোহেল রানা।

এ সময় ডিএমপির কল্যাণ ও ফোর্স এবং লজিস্টিকস বিভাগের বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্স উপস্থিত ছিল।

পুলিশ সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস পুলিশ সুপার ইনামুল হক সাগর জানান, গত ২৯ মার্চ অনুষ্ঠিত ২০২৩ সালের বার্ষিক আজান ও কেরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিজয়ীদের উচ্চতর প্রশিক্ষণের নির্দেশনা দেন।

তারই ধারাবাহিকতায় বিগত পাঁচ বছরে বাংলাদেশ পুলিশের আজান ও কেরাত প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী ১৬ জনকে নিয়ে পাঁচ সপ্তাহ মেয়াদি এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।


বাংলাদেশ গ্লোবাল/এফআর

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন