ঢাকা      বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

বাংলাদেশ-চীন বাণিজ্য বিষয়ক শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী (ভিডিও)

IMG
09 July 2024, 9:21 AM

বেইজিং, বাংলাদেশ গ্লোবাল: চীনের বেইজিংয়ের বাংলাদেশ ও চীনের মধ্যে বাণিজ্য, ব্যবসা ও বিনিয়োগের সুযোগ-সুবিধা বিষয়ক বিশ্ব সম্মেলনে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল নয়টায় বেইজিংয়ের সাংগ্রি-লা সার্কেলে চীনের ওয়ার্ল্ড সামিট উইং-এ বিশ্ব সম্মেলন আয়োজন করা হয়।

এর আগে চার দিনের রাষ্ট্রীয় সফরে চীনের স্থানীয় সোমবার সন্ধ্যা ছয়টায় চীনের বেইজিংয়ে পৌঁচ্ছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানায় একটি শিশু। এসময় চীনের ভাইস মিনিস্টার ও চীন সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সফরে দেশটির সঙ্গে বাংলাদেশের ২০-২২টি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর হওয়ার সম্ভাবনা রয়েছে। এরমধ্যে রয়েছে অর্থনৈতিক ও ব্যাংকিং খাতে সহযোগিতা, বাণিজ্য ও বিনিয়োগ, ডিজিটাল অর্থনীতি, অবকাঠামোগত উন্নয়ন, দুর্যোগ ব্যবস্থাপনায় সহায়তা, ৬ষ্ঠ ও ৯ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু নির্মাণ, বাংলাদেশ থেকে কৃষিপণ্য রপ্তানি ও দুদেশের জনগণের মধ্যে যোগাযোগের সমঝোতা স্মারক। এছাড়াও আসতে নতুন কোনো প্রকল্পের ঘোষণা। বহুল প্রতিক্ষার তিস্তা মহাপরিকল্পনা নিয়েও ঘোষণা আসার সম্ভাবনা রয়েছে।



বাংলাদেশ গ্লোবাল/এফআর

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

এ বিভাগের আরো খবর

সর্বশেষ খবর

আরো পড়ুন