ঢাকা      বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
শিরোনাম

বেনাপোল সীমান্তে ২ কোটি টাকার স্বর্ণের বারসহ যুবক গ্রেফতার

IMG
10 July 2024, 10:43 AM

খুলনা, বাংলাদেশ গ্লোবাল: বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্তের বারোপোতা বাজারের তিন রাস্তার মোড় থেকে ভারতে পাচারের অভিযোগে স্বর্ণসহ এক যুবককে আটক করেছে বিজিবি। মঙ্গলবার (৯ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক লিমন হোসেন (৩০) বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের শাহ আলমের ছেলে।

বিজিবি জানায়, গোপন তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে। এমন তথ্যের ভিত্তিতে খুলনা ২১ বিজিবির পুটখালী ক্যাম্পের বিশেষ একটি টহল দল বেনাপোল পোর্ট থানার বারোপোতা বাজারে গোপনে অবস্থান নেয়। রাত সাড়ে ১০টার দিকে স্বর্ণ পাচারকারী লিমন বিজিবির টহল দলের কাছাকাছি আসলে তাকে থামতে বললে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবির টহল দল ধাওয়া দিয়ে তাকে আটক করে।

পরে তার দেহ তল্লাশি করে ২ কেজি ১০০ গ্রাম ওজনের ১৮টি স্বর্ণের বার পাওয়া যায়। যার বাজারমূল্য প্রায় দুই কোটি ১৫ লাখ টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খুরশিদ আনোয়ার পিএসসি ইঞ্জিনিয়ার্স বিষয়টি নিশ্চিত করে জানান, আটকের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। স্বর্ণের বারগুলো যশোর ট্রেজারিতে জমা দেওয়া হবে।



বাংলাদেশ গ্লোবাল/এফআর

সবশেষ খবর এবং আপডেট জানার জন্য চোখ রাখুন বাংলাদেশ গ্লোবাল ডট কম-এ। ব্রেকিং নিউজ এবং দিনের আলোচিত সংবাদ জানতে লগ ইন করুন: www.bangladeshglobal.com

সর্বশেষ খবর

আরো পড়ুন